Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ১লা জুন থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে স্মারকলিপি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ৮:২৮ পিএম

স্বাস্থ্যবিধি মেনে ১লা জুন থেকে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি পাঠিয়েছেন চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের একদল শিক্ষার্থী। বৃহস্পতিবার শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি জমা দেন। এতে চার দফা দাবি তুলে ধরা হয়েছে।

দাবির মধ্যে রয়েছে- স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ১ জুন থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া, স্থগিত ও আটকে থাকা পরীক্ষা গ্রহণের জন্য দ্রুত রুটিন প্রকাশ করা, অগ্রাধিকারের ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠানের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের আইডি কার্ডের মাধ্যমে সবার দ্রুত ভ্যাকসিন নিশ্চিত করা এবং করোনাকালে শিক্ষার যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ রাখা। স্মারকলিপি দেওয়ার পর শিক্ষার্থীরা মিছিল নিয়ে নগরীর চেরাগি পাহাড় মোড়ে এসে জড়ো হন। সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জহিরুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ইমরান চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সৌরভ ধর, রাজেশ্বর দাশ গুপ্ত, ঋজু লক্ষ্মী অবরোধ, ইবনে সৈয়দ, সুইডিশ পলিটেকনিকের শিক্ষার্থী অয়ন সেন গুপ্ত, চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী খালিদ মিরাজ, মহিলা কলেজের শিক্ষার্থী উম্মে হাবিবা স্বর্ণা, মহসিন কলেজের শিক্ষার্থী রাফসান এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুর রহমান খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ