Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নওগাঁর সাপাহারে ১৫ লক্ষ টাকা মুল্যের প্রাচীন আমলে তৈরী মুর্তি উদ্ধার

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ২:০৬ পিএম

নওগাঁর সাপাহারে কালো পাথরের প্রচিীন আমলের তৈরী একটি ভাঙ্গা মুর্তি উদ্ধার করেছে থানা পুলিশ। প্রাথমিক অবস্থায় যার মূল্য ১৫ লক্ষ টাকা নির্ধারণ করা হচ্ছে।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত সোয়া ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ উপ পরিদর্শক (এসআই) হারুণ অর রশিদ সঙ্গীয় ফোর্সসহ উপজেলার গোয়ালা ইউনিয়নের কোঁচকুড়লিয়া গ্রামে অভিযান চালায়। এ সময় একটি পুকুর পাড় হতে প্রাচীন ওই মূর্তির মাথা সহ দেহের ৬ খন্ড অংশবিশেষ পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে আসে। যার ওজন প্রায় ২৩ কেজি ২৪০ গ্রাম। ভগ্ন মুর্তিটির আনুমানিক মূল্য ১৫ লক্ষ টাকা নির্ধারন করা হয়েছে বলে পুলিশ জানান। এটি একটি প্রাচীন মুর্তি বলেও ধারণা করা হচ্ছে। বর্তমানে ভাঙ্গা মুর্তিটি থানা হেফাজতে রয়েছে।
এ ব্যাপারে সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেকুর রহমান সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। উদ্ধারকৃত মূর্তি সংক্রান্তে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ