Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে করোনায় আরও ৩৮৪৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১১:৩৩ এএম

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। এখনও পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার কোনো লক্ষণ নেই। গত ২৪ ঘণ্টায় ৩৮৪৭ জনের মৃত্যু হয়েছে মহামারিতে। এ নিয়ে দেশটিতে প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ১৫ হাজারে।

বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য দিয়েছে দেশটের নির্ভরযোগ্য গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, দৈনিক মৃত্যু ৪ হাজারের কম হলেও ২ লাখের ওপরেই রয়েছে করোনা সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ১১ হাজার ২৯৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ৭৩ লাখ ৬৯ হাজার ৯৩ জন।

দেশটিতে এখন যত মানুষ রোজ নতুন করে আক্রান্ত হচ্ছেন, তার থেকে বেশি রোজ সুস্থ হয়ে উঠছেন। এতে সক্রিয় রোগীর সংখ্যা কময়ে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৭৫ হাজার ৬৮৪ জন।

এই মুহূর্তে গোটা ভারতে সক্রিয় রোগী রয়েছেন ২৪ লাখ ১৯ হাজার ৯০৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে সাড়ে ২১ লাখের বেশি। সংক্রমণের হারও রয়েছে ১০ শতাংশের নিচে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ