Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনের জন্য বাংলাদেশের জরুরি চিকিৎসা সহায়তা হস্তান্তর আজ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:০০ এএম

ইসরাইলি বাহিনী ফিলিস্তিনে যে হত্যাযজ্ঞ চালিয়েছে তার প্রতি ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে দেশটির প্রতি অব্যাহত সমর্থন ও সহযোগিতা পুনর্ব্যক্ত করেছে বাংলাদেশ। পাশাপাশি আন্তর্জাতিক বিশ্বের কাছে এই ঘটনার সুবিচার দাবি করেছে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশ আজ বুধবার ফিলিস্তিনের জন্য জরুরি চিকিৎসা সরঞ্জামসহ প্রয়োজনীয় সহযোগিতা পাঠাচ্ছে। পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ সকালে ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ রামাদানের কাছে জরুরি চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করবেন। এর আগে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ রামাদান গত ১৭ মে বলেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আজ সকালে ফোন দিয়ে আমাদের প্রতি আবারও সমর্থন জানিয়েছেন। পররাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন যে, বাংলাদেশ শিগগিরই ফিলিস্তিনের জনগণের জন্য জরুরি চিকিৎসা সরঞ্জামসহ প্রয়োজনীয় সহযোগিতা পাঠাচ্ছে।
রাষ্ট্রদূত ইউসুফ রামাদান বলেন, আমরা জাতিসংঘ, ওআইসিসহ সব বৈশ্বিক সংগঠন এবং বিশ্বের সবার কাছে ফিলিস্তিনের প্রতি সমর্থন ও দোয়া চাই। ইসরাইলি নারকীয় বাহিনী ফিলিস্তিনের মাটিতে যে ধ্বংসলীলা চালাচ্ছে তা দৃশ্যমান। ইসরাইল যে মানবাধিার লঙ্ঘন করছে তাও বিশ্ববাসী দেখছে। ইসরাইল ফিলিস্তিনের জনগণের ঘরবাড়ি অবৈধভাবে দখল করে তাদের বাস্তুচ্যুত করছে। ফিলিস্তিনের জনগণ বিশ্ববাসীর কাছে এই জঘন্য ঘটনার বিচার চায়। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ফিলিস্তিনে ইসরাইল যে মানবাধিকার লঙ্ঘন করছে তা বিশ্বের কোনো আইনেই মেনে নেওয়া যায় না। বিশ্বের শান্তি এবং প্রগতি নিশ্চিতে এমন অমানবিক কর্মকাÐ ঘটানোর জন্য জবাবদিহিতা নিশ্চিত করা প্রয়োজন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ