Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অভিযানে অবৈধ ভবন উচ্ছেদ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৯:৫৯ পিএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপ সচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা আনসারের সার্বিক সহযোগিতায় কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ২৫ মে ২০২১ তারিখ সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত এ অভিযান চলে।

এ সময় লালদিঘীর পাড় এলাকায় পারভীন আক্তার, স্বামী- হাকিম মিয়া অনুমোদনবিহীন ৩ তলা বাড়ি, সৈকতপাড়া এলাকায় ঢাকা রেস্তোরা অনুমোদনবিহীন ১ তলা ভবন, সাংস্কৃতিক কেন্দ্রের সামনে চৌধুরী পার্ক নামে অনুমোদনবিহীন ২ তলা ভবন এবং একই এলাকায় এস.এস রিসোর্ট নামে অনুমোদনবিহীন ৩ তলা ভবন নির্মাণ করায় সবগুলো ভবন ভেঙ্গে দেয়া হয়।

এ সময় তাদেরকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ হতে অনুমোদন নিয়ে ভবন নির্মাণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়। এছাড়া সাংস্কৃতিক কেন্দ্রের সামনে অনুমোদনবিহীন অপর একটি ভবন পুরোপুরি ভেঙ্গে দেয়া হয়।

আরো জানা যায়, বাজারঘাটা প্রধান সড়কের উপর অবৈধভাবে দোকান নির্মাণ করায় ৭টি দোকান ভেঙ্গে দেয়া হয়। উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অথরাইজড অফিসার, সহকারী অথরাইজড অফিসার, ইমারত পরিদর্শকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্নেল (অবঃ) ফোরকান আহমদ বলেন, কক্সবাজারকে একটি আধুনিক ও পরিকল্পিত পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বদ্ধপরিকর। পরিকল্পিত নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ