Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপন নথি ফাঁস, কর্মকর্তা-কর্মচারীদের সর্তক করলো ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৬:৪২ পিএম

স্বার্থ হাসিলের উদ্দেশ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ গোপনীয় তথ্য ফাঁস করছেন সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়ছে কর্তৃপক্ষ। এ কারণে গোপন তথ্য ফাঁসকারীদেরকে সর্তক করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

এ বিষয়ে ২৩ শে মে কর্পোরেশনের সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া স্বাক্ষরিত এক পরিপত্রে বলা হয়, ইদানীংকালে পরিলক্ষিত হচ্ছে যে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন গুরুত্বপূর্ণ নথির গোপনীয় তথ্য, নোট শীট ও অন্যান্য দালিলিক তথ্য ফটোকপি করে বা মোবাইলে ছবি তুলে স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ফাঁস করা হচ্ছে। যা অফিস শৃঙ্খলার পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। এরূপ গর্হিত কর্মকাণ্ডে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্বার্থ ও সুনাম ক্ষতিগ্রস্ত হওয়াসহ প্রশাসনিক কার্যক্রম পরিচালনায় বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়।

পরিপত্রে আরো বলা হয়, সিটি কর্পোরেশনের সুনাম ও প্রশাসনিক শৃঙ্খলা বজায় রাখতে সবাইকে গোপন তথ্য ফাঁস থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করা জলো। অন্যথায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নিবে ডিএনসিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ