Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে করোনা টিকা নিতে বলে এবার মার খেলেন সরকারি প্রতিনিধিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৪:২৪ পিএম

ভারতে করোনা মহামারি ভয়াবহ আকার ধারণ করার পাশাপাশি টিকা গ্রহণে অনীহাও বাড়ছে। রোববার উত্তরপ্রদেশ রাজ্যে টিকা নেয়া থেকে ‘বাঁচতে’ নদীতে ঝাঁপ দিয়েছিলেন গ্রামবাসীরা। এবার টিকা নেয়ার কথা বলতে যেয়ে মধ্যপ্রদেশের একটি গ্রামে মার খেলেন সরকারি প্রতিনিধিরা।

সোমবার করোনার টিকা নেওয়ার প্রয়োজনীয়তা বোঝাতে এবং টিকা নেওয়ার ব্যাপারে উৎসাহিত করতে মধ্যপ্রদেশের উজ্জয়িনী জেলার মালিখেদি গ্রামে গিয়েছিল একটি সরকারি প্রতিনিধি দল। সেই দলের নেতৃত্বে ছিলেন মহিলা তহশিলদার। সেখানে গিয়ে গ্রামবাসীদের আক্রমণের মুখে পড়ে দলটি। রীতিমতো মারধর করা হয় বলেও অভিযোগ। ওই গ্রামে মূলত পারদি সম্প্রদায়ের বাস। করোনা টিকা নিয়ে এখনও বহু মানুষের মনের মধ্যে যে ভুল ধারণা গেঁথে আছে, তা তুলে ধরছে এই চিত্র।

টিকার বিষয়ে এর আগেও ওই গ্রামে গিয়েছিল এক প্রতিনিধি দল। কিন্তু সে বারও টিকা নেওয়ার ব্যাপারে আগ্রহী ছিলেন না ওই গ্রামবাসীরা। সোমবার ওই দলটি গ্রামে পৌঁছতেই লোহার রড, তরওয়াল নিয়ে তাড়া করেন গ্রামবাসীরা। আঘাতে সেখানকার পঞ্চায়েত সদস্যার স্বামী শাকিল মহম্মদ কুরেশি আহত রয়েছেন। তার মাথা ফেটেছে। যদিও বাকিরা কোনওক্রমে পালিয়ে বেঁচেছেন।

সেখানে যাওয়া দলের এক সদস্য বলেছেন, ‘তহশিলদার, আশাকর্মী, স্থানীয় পঞ্চায়েত সদস্য মিলে গিয়েছিলাম গ্রামে। কিন্তু প্রায় ৫০ জনের সশস্ত্র দল আমাদের ঘিরে ধরে এবং তাড়া করে।’ আহত কুরেশি বলেছেন, ‘কোনও কিছু বুঝে ওঠার আগেই গ্রামবাসীরা আমাদের মারতে শুরু করে। আমার আঘাত লেগেছে। তবে তেহশিলদার এবং অন্যরা পালাতে পেরেছেন।’ অতিরিক্ত পুলিশ সুপার আকাশ ভুরিয়া বলেছেন, ‘এই ঘটনায় চার জন অভিযুক্তের মামলা দায়ের হয়েছে। তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।’ সূত্র: এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ