Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাড়ে ৩ লাখ শিক্ষার্থী সুযোগ পাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ১ম বর্ষে ভর্তি কার্যক্রম শুরু ২৫ সেপ্টেম্বর

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে ২৫ সেপ্টেম্বর থেকে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও চার বছর মেয়াদি প্রফেশনাল কোর্সের অনলাইন ভর্তি কার্যক্রমের প্রাথমিক আবেদন আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২০ অক্টোবর পর্যন্ত চলবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা তালিকা প্রণয়ন করা হবে। এ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) কোর্সে প্রায় সাড়ে তিন লাখ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। গতকাল (রোববার) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িধফসরংংরড়হং.হঁ.বফঁ.নফ) এবং (হঁ.বফঁ.নফ/ধফসরংংরড়হং) - থেকে জানা যাবে।
অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন অনার্স ১ম বর্ষ শিক্ষার্থীদের পরীক্ষার ফরমপূরণ সংক্রান্ত আবেদন ও সংশ্লিষ্ট কোর্সের ইনকোর্স নম্বর প্রদানসহ (নিয়মিত এবং অনিয়মিত পরীক্ষার্থীদের যাদের ইনকোর্স নম্বর পূর্বে প্রেরণ করা হয়নি) যাবতীয় কার্যক্রম অনলাইনে ৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। এ কার্যক্রম ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। ফরম পূরণ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ) এবং (িি.িহঁনফ.রহভড়) -থেকে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ