Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠানসমূহ খুলে দেয়াসহ ৭ দফা দাবিতে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ৭:৩১ পিএম

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়াসহ সাত দফা দাবিতে খুলনা মহানগরীর শিববাড়ি মোড়সহ কয়েকটি স্থানে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। সোমবার বেলা এগারোটায় অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশগ্রহণ করেন খুলনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষা-প্রতিষ্ঠান, হল, হোস্টেল খুলে দেয়ার আহবান এবং সকল শিক্ষার্থীর জন্য ভ্যাক্সিন নিশ্চিত করার দাবি জানান। অন্যান্য দাবির মধ্যে রয়েছে সুষ্ঠু পাঠ-পরিকল্পনা, আটকে থাকা গুরুত্বপূর্ণ পরীক্ষাগুলো সংক্ষিপ্ত সিলেবাস এবং সময় বাড়িয়ে নেয়া, যে পরীক্ষা যে সিলেবাস অনুযায়ী হবে তার পরবর্তী ভর্তি পরীক্ষাগুলো সে সিলেবাস অনুযায়ী নিতে হবে। শিক্ষা-প্রতিষ্ঠান যতদিন বন্ধ ছিলো তত দিনের শিক্ষার্থীদের বেতন মওকুফ করতে হবে। কোন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয় তাহলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের তদারকিতে আক্রান্ত শিক্ষার্থীর চিকিৎসা হতে হবে এবং আক্রান্ত হওয়ার ফলে কোন পরীক্ষা দিতে শিক্ষার্থী অপারগ হয় তাহলে পরবর্তীতে তাকে সাপ্লিমেন্টারী পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিতে হবে। রিভিউ ক্লাস, এক্সট্রা ক্লাস, ওপেন ক্রেডিট/ ব্যাকলগ পরীক্ষা ইত্যাদি সুবিধা সমূহ দিয়ে শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতিপূরণের সুযোগ দিতে হবে এবং এজন্য অতিরিক্ত কোন ফি আদায় করা যাবে না। অটোপ্রমোশন বা অটোপাশ চাই না। সেশনজট এড়াতে প্রয়োজনবোধে সেশনের সময়সীমা কমাতে হবে এবং শিক্ষা প্রতিষ্ঠান খুলে রোডম্যাপ তৈরি ও বাস্তবায়ন করতে হবে এবং শিক্ষাখাতে অবকাঠামোগত উন্নয়ন ও সার্বিক কাজে বাজেট বৃদ্ধি করতে হবে।

মানববন্ধনে অংশ নেয় খুলনা বিশ্ববিদ্যালয়, বিএল কলেজ, বয়রা সরকারী মহিলা কলেজ, এমএম সিটি কলেজ, সুন্দরবন কলেজ, বয়রা মডেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।



 

Show all comments
  • Md Anish Ahmed ২৪ মে, ২০২১, ৮:২৪ পিএম says : 0
    I want to now open all school, college and university.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ