Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় সিগারেট কোম্পানীর দুই বিক্রয় প্রতিনিধিকে জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ৬:২২ পিএম

খুলনা মহানগরীতে ডিজিটাল ডিভাইসে সিগারেটের বিজ্ঞাপন দেওয়ার অপরাধে সিগারেট কোম্পানীর দুই প্রতিনিধিকে অর্থদণ্ড ও কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। আজ শনিবার দুপুরে নগরীর দৌলতপুরের 'বাপ্পি টি স্টোরে' অভিযান চালিয়ে তাদের দণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নগরীর ময়লাপোতা এলাকার মৃত শফিকুল ইসলামের ছেলে এস এম শামীম কবীর (৪০) ও নগরীর সোনাডাঙ্গা থানাধীন শেখ পাড়া রোডের মো: আবুল কাসেমের ছেলে মো: তৌহিদুর রহমান (২৭)। তারা 'ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ' এ বিক্রয় প্রতিনিধি পদে কর্মরত। ডিজিটাল ভিভাইসে বিজ্ঞাপন দেখিয়ে ওই কোম্পানীটির সিগারেট, দেয়াশলাই ও গ্যাস লাইটার বিনামূল্য প্রদান করছিলেন।

এদের মধ্যে এস এম শামীম কবীরকে ১০ দিনের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং মো: তৌহিদুর রহমানকে ৫ দিনের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক। তিনি জানান, অবৈধ ভাবে সিগারেটের বিজ্ঞাপন দেওয়ার অপরাধে তাদের অর্থদণ্ড ও কারাদন্ড দেওয়া হয়। এছাড়া বিজ্ঞাপন দেওয়ায় ব্যবহৃত ২টি ট্যাব জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ