Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুরাদনগরে আগুনে গৃহবধূর মৃত্যু : শ্বশুর আটক, স্বামী-শাশুড়ি উধাও

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৮:১০ পিএম

কুমিল্লার মুরাদনগরে আগুনে পুড়ে সারমিন আক্তার নামে এক গৃহবধূর মর্মান্তিক মৃত্যু হয়েছে। দীর্ঘ ৮ দিন ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসারত অবস্থায় গত বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়। এ ঘটনায় মামলা হলে পুলিশ উক্ত ঘটনায় জড়িত সন্দেহে শ্বশুরকে শুক্রবার দুপুরে ঢাকা থেকে আটক করেছে। ঘটনার পর থেকে পরিবারের লোকজন বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়।

নিহতের পরিবার ও স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, গত ৮ বছর পূর্বে করিমপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে ইকবাল হোসেনের সাথে হিরারকান্দা গ্রামের রোস্তম মিয়ার মেয়ে সারমিন আক্তারের বিবাহ হয়। বিয়ের পর থেকে পারিবারিক বিভিন্ন বিষয়াদি নিয়ে তাদের মধ্যে মনোমালিন্য চলে আসছিল। এলাকার সর্দার মাতব্বররা একাধিকবার সালিশ বৈঠক করে সংসারটি টিকিয়ে রাখে। তাদের সংসারে ইরফান নামে চার বছরের একটি ছেলে সন্তান রয়েছে। ঈদুল ফিতরের আগের দিন গত ১৩মে বৃহস্পতিবার দুপুরে ঈদের কেনাকাটা স্বামী ইকবাল হোসেনের সাথে স্ত্রী সারমিন আক্তারের তর্ক-বিতর্ক হয়। এক পর্যায়ে ইকবাল ক্ষিপ্ত হয়ে সারমিনকে চড়-থাপ্পড় মারে। পরে রাগে ক্ষোভে সারমিন আক্তার ঘরের দরজা বন্ধ করে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। তখন তার চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে ঘরের দরজা ভেঙ্গে সারমিনকে উদ্ধার করে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে নিয়ে আসে। অবস্থা খারাপ দেখে কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠান। ওই হাসপাতালে দীর্ঘ ৮দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত বৃহস্পতিবার রাতে সারমিন মারা যায়।

এ ব্যাপারে শুক্রবার দুপুরে নিহত সারমিনের ভাই মোহাম্মদ শাহেদ বাদী হয়ে তিন জনকে আসামী করে মুরাদনগর থানায় একটি মামলা করে। আসামীরা হলেন, নিহত সারমিনের স্বামী ইকবাল হোসেন (২৬), শ্বশুর ইসমাইল হোসেন (৫৫) ও শাশুড়ি নাসিমা আক্তার (৪৬)।

মামলার বাদী সারমিন আক্তারের ভাই শাহেদ বলেন, বিয়ের পর থেকে আমার বোনের উপর স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন প্রায়ই অত্যাচার নির্যাতন করতো। নির্যাতন থেকে রেহাই পেতে আমার ভগ্নীপতিকে আমি বিভিন্ন সময়ে অনেক টাকা দিয়েছি। এলাকার সর্দার মাতব্বররা একাধিকবার সালিশ বৈঠক করে সংসারটি টিকিয়ে রাখে। তাদের অত্যাচার নির্যাতন সইতে না পেরে গায়ে আগুন লাগিয়ে আমার বোন আত্মহত্যা করে।

মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান বলেন, প্রাথমিক ভাবে প্রতীয়মান হয় যে, পারিবারিক কলহের জের ধরে বাদীর বোন সারমিন আক্তার আত্মহত্যা করেছে। ঢাকার শাহবাগ থানা পুলিশের সহযোগিতায় একজন আসামী আটক করা হয়েছে। বাকীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ