Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ‘মোবাইল মাস্টার’সহ চোরচক্রের ৩ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৭:৪০ পিএম

নগরীতে মোবাইল ফোন চোরচক্রের তিনজনকে পাকড়াও করেছে পুলিশ। তাদের মধ্যে একজন দ্রুত নামী-দামি ব্র্যান্ডের ফোনের তথ্য মুছে দিতে পারদর্শী। তার নাম মাহবুব রেজা মিল্কী। পুলিশ জানায়, তথ্য মোছার পর পরই ফোনটি আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টিটি) মুছে দিতে পাঠানো হয় মোবাইল মেকানিকের কাছে। সবকাজ শেষ করে ছিনতাই করা মুঠোফোন নতুন হিসাবে বিক্রি করা হয় বাজারে। তাকে সবাই মোবাইল মাস্টার হিসাবে চিনে।

কর্ণফুলী শাহ আমানত সেতুর গোল চত্বর, মইজ্জ্যার টেক এলাকায় দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারগামী যাত্রীদের আনাগোনা থাকে দিনরাত সমানতালে। সংঘবদ্ধ একটি গ্রুপ যাত্রীদের টার্গেট করে মোবাইল ছিনতাইয়ের কাজ করছিলো। ছিনতাই করা মোবাইল বিক্রির অভিযোগে পুলিশ প্রথমে মাহবুব মিল্কীকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আরো দুই মোবাইল ব্যবসায়ীকে গ্রেপ্তার করে।

তাদের কাছ থেকে ৬০টি মোবাইল ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার তিনজনের কাছে মোবাইল ছিনতাই ও ছিনতাইকরা মোবাইল ক্রেতার সম্পর্কে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। পুলিশ জানায়, দুই বছরের বেশি সময় ধরে চোরাই মোবাইলের ব্যবসা করছে মাহবুব রেজা মিল্কী (২৬)। তার নিয়ন্ত্রণে থেকে কাজ করছে আরও তিনজন মোবাইল ছিনতাইকারী। তারা হল, মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ হাসান ও মোহাম্মদ মাঈনুদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ