Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হচ্ছে সিলেটের কোম্পানীগঞ্জকে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ৯:০৫ পিএম

সিলেটের পাথুরে রাজ্য বলে খ্যাত, কোম্পানীগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ এলাক সমূহ নিয়ে আসা হচ্ছে সিসি ক্যামেরার আওতায়। এ লক্ষে বৃহস্পতিবার উপজেলার টুকের বাজার এলাকায় স্থাপন করা হয় সিসি ক্যামেরা। সিলেটের কোম্পানীগঞ্জের সাদা পাথর পর্যটন কেন্দ্রে প্রতিদিন আগমন ঘটে হাজার হাজার পর্যটকের। পর্যটক ও এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা উন্নীতের লক্ষে পুলিশের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে এই সিসি ক্যামেরা স্থাপনের।

উপজেলার থানা বাজার, ভোলাগঞ্জ বাজার, দয়ার বাজার ও হাইটেক পার্ক এর সামনের রাস্তায় স্থাপন করা হবে মোট ২০টি সিসি ক্যামেরা। এলাকার ব্যবসায়ীদের সহযোগিতায় বসানো হচ্ছে এসব সিসি ক্যামেরা।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল বলেন, এলাকার শতভাগ নিরাপত্তা প্রদান, পরিস্থিতি পর্যবেক্ষণ ও জনগণের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করণে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম মহোদয় এর নির্দেশক্রমে সংযোজন করা হচ্ছে ‘সিসি ক্যামেরা’। আপাতত বিভিন্ন পয়েন্টে লাগানো হবে২০টি সিসি ক্যামেরা। ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক ও বাসিন্দাদের সার্বিক নিরাপত্তার কথা মাথায় রেখে বিভিন্ন পয়েন্টে পর্যায়ক্রমে আরও সিসি ক্যামেরা অতিসত্বর সংযোজন করা হবে বলে জানান থানা পুলিশের স্থানীয় এ শীর্ষ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ