Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে নিহত চীনা নাগরিক হত্যায় মামলা

ময়নাতদন্ত শেষ, নিজ দেশে লাশ নিয়ে যাচ্ছেন স্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ৮:৩৫ পিএম

সিলেটে ছুরিকাঘাতে খুন হওয়া চীনা নাগরিক উই ওনটো (৪৮)-এর লাশ তার দেশে নিতে সময় লাগতে পারে এক সপ্তাহ, এমন কথা এসএমপি পুলিশের। আইনি প্রক্রিয়া সম্পন্ন শেষ করতে লাগতে পারে ততদিন। এর আগ পর্যন্ত মরদেহ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের হিমাগারে রাখা হবে। তবে ময়না তদন্ত শেষে আজ বৃহস্পতিবার (২০ মে) উই ওনটো’র লাশ হস্তান্তর করা হয়েছে তার স্ত্রীর কাছে। ওনটো’র স্ত্রী ওয়াং কিউ আই ইউজিং বুধবার রাতে এসে পৌঁছান সিলেটে। পরে তিনি ওনটো’র সহকর্মী ‘খুনি’ জো চাওকে আসামি করে এসএমপির কোতোয়ালি মডেল থানায় দায়ের করেন একটি হত্যা মামলা (নং-৪৪)।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, আজ (বৃহস্পতিবার) সকালে চীনা নাগরিক উই ওনটোর লাশের ময়নাতদন্ত শেষে তার লাশ হস্তান্তর করা হয়েছে সিলেটে আসা স্ত্রীর কাছে। এখন সকল কাগজপত্র তার স্ত্রী চীনা দূতাবাসে জমা দিবে এবং সকল আইনি প্রক্রিয়া শেষে অনুমতি মিলবে লাশ দেশে নিয়ে যাওয়ার। এসব প্রক্রিয়ায় সপ্তাহদিন সময় লেগে যেতে পারে বলে জানান ওসি এস এম আবু ফরহাদ।

উল্লেখ্য. গত মঙ্গলবার সকাল ৮টার দিকে নগরীর পাঠানটুলা এলাকার বি ব্লকের ১১/৯ নং বাসায় ৫ম তলার ৭ম ফ্লাটে সকালে নাস্তা করার সময় হাত ধোয়া নিয়ে উই ওনটো এবং জো চাওকে’র মধ্যে শুরু হয় বাকবিতন্ডা। এক পর্যায়ে জো চাওকে উত্তেজিত হয়ে ছুরিকাঘাত করেন উই ওনটো-কে। ফলশ্রুতিতে নিহত হন উই ওনটো। মৃত্যুর আগে উই ওনটোও ছুরিকাঘাত করেনজো চাওকে। এতে সে মারাত্মক আহত হন জো চাওকে। ঘটনার আহত অবস্থায় জো চাওকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ। বর্তমানে জো চাও সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিশের পাহারায় চিকিৎসাধীন রয়েছেন জো চাও। সুস্থ হলে হত্যা মামলায় গ্রেফতার দেখানো হবে তাকে।

এদিকে, চীনা দূতাবাসের সিদ্ধান্ত অনুযায়ী আজ বৃহস্পতিবার (২০ মে) সকাল সাড়ে ১০টায় চীনা নাগরিক উই ওনটোর লাশের ময়নাতদন্ত করা হয়। পরে লাশ হস্তান্তর করা হয় তার স্ত্রী ওয়াং কিউ আই ইউজিংকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ