Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনপন্থীদের গায়ে হাত দিতে অস্বীকৃতি ব্রিটিশ দমকলকর্মীদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১১:৩৩ এএম

গাজায় ইসরায়েলের বিমান হামলা অব্যাহত আছে। আর নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে যুক্তরাজ্যে ইসরায়েলি মালিকানাধীন একটি ড্রোন কারখানায় তালা ঝুলিয়ে দিয়েছে ফিলিস্তিনপন্থী আন্দোলনকারীরা। তাদের কয়েকজন কারখানাটির ছাদে উঠেও অবস্থান নেন। পরে এসব প্রতিবাদকারীকে নামাতে ব্রিটিশ কর্তৃপক্ষ স্থানীয় দমকল বাহিনী ডাকলেও তাতে সাড়া দেননি দমকলকর্মীরা। তারা জানান, মানবিক কাজে নিয়োজিত এই বাহিনী ফিলিস্তিনপন্থীদের গায়ে হাত দিতে পারে না। খবর বিবিসির।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, গেল বুধবার যুক্তরাজ্যের লেস্টার শহরে ইসরায়েলি মালিকানাধীন এলবিট সিস্টেমের সহায়ক প্রতিষ্ঠান ইউএভি ট্যাকটিক্যাল সিস্টেমসের কারখানা দখল করে নেয় ‘প্যালেস্টাইন অ্যাকশন’ নামে একটি সংগঠনের আন্দোলনকারীরা।

তাদের অভিযোগ, ওই কারখানায় তৈরি ড্রোন গাজায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলা চালাতে ব্যবহৃত হচ্ছে। তারা কারখানাটির প্রবেশদ্বারে তালা ঝুলিয়ে দেন। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় প্যালেস্টাইন অ্যাকশনের এক মুখপাত্র জানান, ইসরায়েলি ড্রোন কারখানাটির গেটের বাইরে শতাধিক বিক্ষোভকারী অবস্থান নিয়েছেন। এছাড়া কারখানার ছাদে অবস্থান নেয়া বিক্ষোভকারীরা সারা রাত সেখানেই থাকবেন।



 

Show all comments
  • Jahangir Alam ২০ মে, ২০২১, ২:২৭ পিএম says : 0
    Israel is terrorist state
    Total Reply(0) Reply
  • রফিক ২০ মে, ২০২১, ২:২৮ পিএম says : 0
    দমকলকর্মীদেরকে ধন্যবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • Gazi Arif ২০ মে, ২০২১, ২:৩২ পিএম says : 0
    আল্লাহ ফিলিস্তিন কে হেফাজত করুক, আমীন
    Total Reply(0) Reply
  • Sanjida Islam ২০ মে, ২০২১, ২:৩৫ পিএম says : 0
    ফিলিস্তানি যতদিন পর্যন্ত স্বাধীনতা হচ্ছে না ততদিন পর্যন্ত ইনশাআল্লাহ থাকবো ফিলিস্তানের পক্ষে প্রয়োজন হলে যুদ্ধের অঙ্গীকারে যদি আসে তাহলে যুদ্ধ যাব ইনশাআল্লাহ শুধু সময়ের অপেক্ষা
    Total Reply(0) Reply
  • Md. Moniruzzaman ২০ মে, ২০২১, ২:৪৮ পিএম says : 0
    Allah Israel k destroy koro
    Total Reply(0) Reply
  • Shakhawat Hossain ২০ মে, ২০২১, ৩:০৯ পিএম says : 0
    US administration is very much responsible for this war. How do they blindly supports Israel, make billions of dollars deal with Israel. Now US is not a sign of democracy, humanity. We saw it's nature of democracy at the last events of Donald Trump. Am I wrong? Of course not. there is no difference between Trump and Biden.
    Total Reply(0) Reply
  • AKM Nurul Islam ২০ মে, ২০২১, ৪:০২ পিএম says : 0
    Zionist terrorist country conduction massacre and mass killing which is nothing but genocide and war crimes.Iran rightly said this Zionist Terrorist country does not have any right to exist in this world.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ