Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নগরবাসীর সেবার বিভিন্ন মাধ্যম ডিএনসিসিতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৭:০৮ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বাসিন্দাদের তথ্য ও সেবা গ্রহণ, মতামত জানানো এবং অভিযোগ দাখিলের জন্য ডিএনসিসিতে মোবাইল অ্যাপসসহ বিভিন্ন মাধ্যম চালু রয়েছে। নাগরিক সেবায় চালু থাকা এই মাধ্যমগুলো হলো ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপস, জরুরী সেবা সংক্রান্ত ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন।

‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপসটি ব্যবহার করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত যে কোন নাগরিক অতি সহজেই এলাকার রাস্তা, মশক, সড়ক বাতি, আবর্জনা, জলাবদ্ধতা, পাবলিক টয়লেট, নর্দমা ও অবৈধ স্থাপনা এই আটটি বিষয়ে সরাসরি তার মতামত কিংবা অভিযোগ অতি সহজেই ডিএনসিসির কাছে তুলে ধরতে পারেন। অ্যাপসটির মাধ্যমে এ সংক্রান্ত অভিযোগ দাখিলের পর নাগরিকরা দ্রুততম সময়ের মধ্যেই উক্ত সমস্যার সমাধান পাচ্ছেন।

এছাড়াও খাদ্য সহায়তাসহ যে কোন জরুরী সেবা সংক্রান্ত বিষয়ে যোগাযোগের জন্য ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির বিভিন্ন তথ্য ও সেবা সংক্রান্ত সহায়তা পাওয়ার জন্য ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে।

বাসিন্দাদের বর্ণিত মাধ্যমগুলো ব্যবহার করে কাঙ্ক্ষিত সেবা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে ডিএনসিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ