Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাটহাজারীর মামলায় গ্রেফতার হেফাজতের কেন্দ্রীয় ৩ নেতা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৬:১৯ পিএম

হাটহাজারীতে পুলিশের দায়ের করা পাঁচটি মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় তিন নেতাকে গ্রেফতার দেখানোর অনুমতি দিয়েছেন আদালত। বুধবার হাটহাজারী থানা পুলিশের আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সার ভার্চ্যুয়াল শুনানি শেষে এ আদেশ দেন।

ওই তিন নেতা হলেন- সাবেক যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সভাপতি জুনায়েদ আল হাবিব, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক এবং সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

চট্টগ্রাম জেলা পুলিশের কর্মকর্তারা জানান, মামলা তদন্তে কেন্দ্রীয় ওই তিন নেতার সংশ্লিষ্টতা পাওয়া গেছে। ওই কারণে তাদের গ্রেফতার দেখানো হয়েছে। বিভিন্ন সময়ে ঢাকা থেকে ওই তিন নেতাকে গ্রেফতার করা হয়।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হেফাজতের বিক্ষোভে পুলিশের গুলিতে চারজন নিহতের ঘটনায় সেখানে ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ৪৩জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে চারজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।

জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকেও গ্রেফতারের পর হাটহাজারীর তিনটি মামলায় আসামি করা হয়। তিনদিনের রিমান্ড শেষে তিনি এখন কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ