Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টাকা ভাগাভাগি নিয়ে নওগাঁয় সংঘর্ষ, আহত ১২

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

 নওগাঁর সাপাহারে মোটর শ্রমিক ইউনিয়নের দুটি গ্রæপের মধ্যে সৃষ্ট সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১২ জন গুরুতর আহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে সাপাহার সিন্ডবি ডাকবাংলো মোড়ের নতুন বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।
জানা গেছে, আমের বাণিজ্যিক রাজধানী হিসেবে খ্যাত নওগাঁর সাপাহার হতে আম পরিবহনে নিয়োজিত গাড়ি হতে টোল আদায় ও টাকা ভাগাভাগির বিষয় নিয়ে নওগাঁ জেলা ট্রাক, ট্রাংক, লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন নামের দু’টি গ্রæপ এর মধ্যে দীর্ঘদিন ধরে চরম বিরোধ চলে আসছিল। সামনে আম মৌসুমকে কেন্দ্র করে যাতে উভয় গ্রæপের মধ্যে কোন বিরোধ না হয় সে বিষয় নিরসনের লক্ষে ঘটনার দিন উভয় গ্রæপের নেতাকর্মীরা সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসির) ডাকে দুপুরে থানায় আলোচনায় বৈঠকে বসে। উভয় সংগঠনের জেলা পর্যায়ের বেশ কয়েকজন শ্রমিক নেতা সেখানে উপস্থিত ছিলেন। আলোচনা বৈঠক শেষে বিষয়টি নিয়ে আবার ঐ দিন সন্ধ্যা ৭টার দিকে থানায় বসার সিদ্ধান্ত দিয়ে খাবারের জন্য বৈঠকের বিরতি দেয়া হয়। উভয় পক্ষের লোকজন দুপুরের খাবারের জন্য স্ব-স্ব বাড়ীর দিকে রওয়ানা হন। এরই মধ্যে এক গ্রæপের বর্তমান সভাপতি মহরম আলী তার লোকজন নিয়ে সদরের গোডাউন পাড়ায় তার নিজ বাসায় যাওয়ার পথে নতুন বাসস্ট্যান্ডে পৌঁছালে প্রতিপক্ষ শ্রমিক সংগঠনের কিছু লোকজন এ সময় তাদের পথ রোধ করে ও মহরম আলীকে ধরে এলোপাথাড়ী ভাবে মারপিট করতে থাকে। মুহূর্তের মধ্যে এ ঘটনা দুপক্ষের মধ্যে ছড়িয়ে পড়লে দুই সংগঠনের লোকজনের মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় উভয়পক্ষেয় প্রায় ১১/১২ জন গুরুতর আহত হয়। আহতরা হলেন, আলী হাসান (২৮), আব্দুস সালাম (৫০), সভাপতি মহরম আলী, সাধারণ সম্পাদক আবুল হোসেন, পতœীতলা শাখার সহ সভাপতি আয়ুব আলী, দৈনিক সন্ধ্যাবাণী পত্রিকার ভ্রাম্যমান প্রতিনিধি ও মানবাধীকার কর্মী মাহবুবুর রহমান, তারিকুল ইসলাম, রাসেল, মিজানুর রহমান,সোহেল, লুৎফর রহমানসহ বেশ কয়েকজন শ্রমিক গুরুতর আহত হন।
ঘটনার পর তড়িঘড়ি করে আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য আলী হাসান ও আব্দুর সালাম ও সোহেল কে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। এ দিকে ঘটনার পর থেকে দুপক্ষের শ্রমিকরে মধ্যে টান টান উত্তেনা বিরাজ করছে। এ বিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান বলেন, সৃষ্ট ঘটনার জন্য ক্ষতিগ্রস্থরা থানায় মামলা দিলে তিনি মামলা গ্রহণ করবেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ