Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে যোগাযোগের একমাত্র মাধ্যম আকাশ পরিবহন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

 লকডাউনে সড়ক ও নৌপথ বন্ধের মধ্যে আকাশ পরিবহনই দক্ষিণাঞ্চলের সাথে রাজধানীর একমাত্র যোগাযোগ মাধ্যম হয়ে উঠেছে। ঈদুল ফিতরের এক সপ্তাহ আগে থেকেই সরকারি-বেসরকারি তিনটি এয়ারলাইন্স প্রতিদিন ৬টি ফ্লাইটে বরিশালে বিপুল সংখ্যক যাত্রী পরিবহন করেছে। তবে ঈদের ভিড়কে পুঁজি করে বেসরকারি এয়ারলাইন্সগুলো এখনো তিনগুণ ভাড়ায় যাত্রী পরিবহন করছে। করোনা সঙ্কটের কারণে গত ৪ এপ্রিল থেকে সারা দেশের মত বরিশালেও সব ফ্লাইট স্থগিত করে সরকার। পরবর্তীতে গত ২১ এপ্রিল থেকে বেসরকারি এয়ারলাইন্স এবং ২২ এপ্রিল থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা শুরু করে। বেসরকারি এয়ারলাইন্সগুলো বরিশালে ইতোপূর্বে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করলেও করোনা সঙ্কটে সরকারি নির্দেশে ২১ এপ্রিল থেকে তা ১টিতে নামিয়ে আনা হয়।
কিন্তু যাত্রী চাপ বৃদ্ধির সুযোগে বেসরকারি এয়ারলাইন্সগুলো ঢাকা-বরিশাল আকাশ পথে ঈদের আগে পরে ৩ হাজার ৪শ’ টাকার স্থলে ৯ হাজার টাকায়ও যাত্রী পরিবহন করছে। যাত্রী চাপ সামাল দিতে গত ৭ মে থেকে ইউএস-বাংলা ও নভোএয়ার দু’টি করে ফ্লাইট পরিচালনা শুরু করে। বিমানও ১০ মে থেকে ১টির স্থলে প্রতিদিন দু’টি করে ফ্লাইটে যাত্রী পরিবহন করে।
গতকালও ঈদ পরবর্তী কর্মস্থলমুখী যাত্রীদের ভিড়ে ঠাঁসা ছিল বরিশালের সব ফ্লাইট। আগামী শনিবার পর্যন্ত একই পরিস্থিতি বলে জানা গেছে। বেসরকারি দু’টি এয়ারলাইন্স এখনো প্রতিদিন দু’টি করে ফ্লাইট পরিচালনা করে। তবে গত সোমবার থেকে বিমান বিকেলের ফ্লাইট বন্ধ করে প্রতিদিন সকালে নিয়মিত ফ্লাইটের সাথে শুধু রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল বিকেল দুু’টি ফ্লাইট পরিচালনা করছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যোগাযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ