Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে ছুরিকাঘাতে নিহত চীনা নাগরিকের খুনি এখন পুলিশী হেফাজতে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৮:০৩ পিএম

সিলেট নগরীতে এক চীনা নাগরিক ছুরিকাঘাতে নিহতের ঘটনা পর তার ওপর সহকর্মী মি. জো চাওকে নেয়া হয়েছে পুলিশ হেফাজতে। আহত অবস্থায় বর্তমানে ওই ব্যক্তির চিকিৎসা চলছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

এসএমপির কোতোয়ালী মডেল থানা ভারপ্রাপ্ত ইনচার্জ এসএম আবু ফরহাদ জানান, নিহত ঘটনায় দায়ের করা হবে যথারীতি মামলা। মামলা পরবর্তীতে গ্রেফতার দেখানো হবে, বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন নিহতের সহকর্মী মি. জো চাওকে। এছাড়া ছুরিকাঘাতে নিহত চীনা নাগরিক উই ওয়েন ওনটো (৪০)'র স্ত্রী বাংলাদেশে আসছেন বলেও খবর পেয়েছেন বলে জানান ওসি ফরহাদ। এছাড়া তিনি আরও বলেন ঘটনাস্থল থেকে মারামারিতে ব্যবহৃত ১টি ছুরি উদ্ধারও করা হয়েছে।

প্রসঙ্গত, আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে নগরীর পশ্চিম পাঠানটুলা নিবাস আবাসিক এলাকার বি ব্লকের ১১/৯ আয়ান ম্যানশনের ৫ম তলার একটি ফ্ল্যাটে সহকর্মীর ছুরিকাঘাতে নিহত হন চীনা নাগরিক উই ওনটো । ওই ফ্ল্যাটে বসবাস করতেন ১২ জন চীনা নাগরিক। তারা সিলেটের কুমারগাঁওস্থ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত। মঙ্গলবার সকালে অন্য সকল শ্রমিক কাজে চলে গেলেও ফ্ল্যাটে থেকে যান উই ওনটো এবং জো চাও। সকাল ৮টার দিকে ব্যক্তিগত বিরোধ থেকে তাদের মধ্যে শুরু হয় ধস্তাধস্তি পর আক্রমণ পাল্টা আক্রমণ। ঘটনার খবর পেয়ে বিদ্যুৎ কেন্দ্র থেকে অন্য সহকর্মীরা ছুটে এসে কক্ষের ভেতর থেকে আহতাবস্থায় উদ্ধার করেন উই ওনটো ও জো চাও-কে। ওনটোকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও জো চাও-কে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ জানান, ব্যক্তিগত ঝামেলাকে কেন্দ্র করে মারামারিতে লিপ্ত হন এ দুই চীনা নাগরিক। এসময় উই ওনটো ধারালো ছুরি দিয়ে গলার পেছন ও ডান পায়ের উরুতে আঘাত করে রক্তাক্ত জখম করেন জো চাও’র। মারামারির একপর্যায়ে জো চাও ছোরা কেড়ে নিয়ে ওনটোর বুকের বাম পাশে আঘাত করেন। আশঙ্কাজনক অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় সহকর্মী চীনা নাগরিকরা ওনটোকে। কিন্তু সকাল ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। এঘটনায় পুলিশ আটক করে জো চাওকে। তাকে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পুলিশী হেফাজতে নিয়ে আসা হয়েছে ওসমানী হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ