Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে করোনায় ২ লাখ ৭০হাজারের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ১০:৩৯ এএম | আপডেট : ১১:০৭ এএম, ১৬ মে, ২০২১

ভারতে করোনাভাইরাসে প্রতিদিন ৪ হাজারের বেশি মানুষ মারা যাচ্ছে। আর প্রতিদিনই করোনা সংক্রমণ ও মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হচ্ছে ভারতে। গত ২৪ ঘণ্টাতেও দেশটিতে করোনায় মৃত্যুর মারা গেছেন ৪ হাজার ৯০ জন। এ নিয়ে ভারতে করোনায় মোট ২ লাখ ৭০হাজার মানুষের মৃত্যু হলো। আর দেশটিতে মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ৪৬ লাখ ৮৩ হাজার ৬৫ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৮২২ জন মানুষ। আগের কয়েক দিনের তুলনায় সংক্রমণ কিছুটা কমেছে। এর আগে ৬ মে সর্বোচ্চ সংক্রমণ ছিল ৪ লাখ ১৪ হাজার ৪৩৩ জন। ১০ দিনের ব্যবধানে দৈনিক সংক্রমণ কিছুটা নিন্মমুখী।

সংক্রমণ ঠেকাতে ভারতের বেশ কয়েকটি রাজ্যে ১৭ মে পর্যন্ত লকডাউন ও কারফিউ ঘোষণা করা হয়েছে। এ বছরের জানুয়ারি মাসে ভারতে সবচেয়ে বড় পরিসরে টিকাদান কর্মসূচি শুরু হয়। তবে অনেক রাজ্যে টিকা নিয়ে সংকট দেখা দেয়। ফলে টিকাদান কর্মসূচি ধীর গতিতে চলতে শুরু করে।

ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুসারে, করোনায় সংক্রমণ ও মৃত্যুর হারে যুক্তরাষ্ট্রের পরেই ভারতের অবস্থান। তাদের হিসাব মতে, বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট সংক্রমিত হয়েছে ১৬ কোটি ৩১ লাখ ৬৫ হাজার ৫৭৩ জন। মৃত্যু হয়েছে ৩৩ লাখ ৮৩ হাজার ২৩০ জনের। আর সুস্থ হয়েছেন ১৪ কোটি ১৪ লাখ ৬২ হাজার ১৪৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ