Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে রেলের সেই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ৯:৪৪ পিএম

রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মকর্তা কর্মচারীদের বেতনের দুই কোটি টাকা আত্মসাৎকারী ফয়সাল মাহমুদের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক নুরুল ইসলাম।

এর আগে গত শনিবার রাতে হিসাব বিভাগ থেকে অর্থ সরানোর অভিযোগে ফয়সাল মাহবুবকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। পরদিন খুলশী থানায় এ বিষয়ে রেলওয়ের ডেপুটি ফিনেন্সিয়াল এডভাইজার (ডিএফএ) মো. শাহাজাহান অভিযোগ করেন। যদিও অর্থ আত্মসাতের বিষয়টি দুদকে সিডিউলভুক্ত হওয়ায় রেল কর্তৃপক্ষ লিখিতভাবে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এ অভিযোগ দায়ের করেন।

এ ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশনা দেয়া হয়। অভিযোগ রয়েছে ওই কর্মকর্তা দুই থেকে আড়াই কোটি টাকা সরিয়ে নিজের হিসাবে জমা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ