Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বজ্রপাতে ১০ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১২:০০ এএম

বজ্রপাতে ১০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলা-উপজেলায় এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, পঞ্চগড়ে দুইজন করে, নাটোর, চট্টগ্রাম, নওগাঁ ও গাইবান্ধায় একজন করে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতের পৃথক স্থানে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে শিবগঞ্জ উপজেলায় এ মৃত্যুর ঘটনা ঘটে। নিহত কৃষক খাইরুল খাইরুল ইসলাম শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দক্ষিণ পাঁকা-নিশিপাড়া গ্রামের আব্দুল হকের ছেলে এবং গৃহবধূ সালমা বেগম হচ্ছেন মোবারকপুর ইউনিয়নের কালিচক গ্রামের মাসুদ রানার স্ত্রী।
বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামে বিলর ধান কাটতে গিয়ে বজ্রপাতে সবের আলী (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার আহম্মেদপুর বিলে এ ঘটনা ঘটে। নিহত সবের আলী উপজেলার জোয়াড়ী ইউনিয়নের কেঁচোয়াকোড়া টলটলি পাড়া গ্রামের বাহার আলীর ছেলে।
চট্টগ্রাম : চট্টগ্রামের ফটিকছড়িতে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে রাইসা (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়ে তার মা রোকসানা বেগম চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গতকাল সকাল ৯টার দিকে উপজেলার সমিতিরহাট ইউনিয়ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রাইসা ওই এলাকার প্রবাসী দিল মোহাম্মদের মেয়ে।
নওগাঁ : জেলার ধামইরহাটে বজ্রপাতে রেজাউল করিম ইজাবুল (৬৩) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। মাঠ থেকে গরু নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। গতকাল দুপুর দেড়টার দিকে ধামইরহাটের ইসবপুর ইউনিয়নের বৈদ্যবাটি গ্রামের মাঠে এই ঘটনা ঘটে।
পাবনা : পাবনার সাঁথিয়ায় বজ্রপাতে পৃথক ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার দুটি স্থানে এসব ঘটনা ঘটে। নিহতরা হলেন-পাবনার সাঁথিয়া উপজেলার নাগডেমরা ইউনিয়নের ছোট পাথাইলহাট গ্রামের জয়নাল প্রামানিকের ছেলে ইমরান হোসেন (১৮) এবং সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পুটিয়া গ্রামের আফছার আলীর ছেলে আরিফ হোসেন (১৫)।
ফুলছড়ি (গাইবান্ধা) : গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় বজ্রপাতে মজিদ প্রধান (৫০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। গত সোমবার বিকেলে উপজেলার এরেÐাবাড়ি ইউনিয়নের ভাটিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত্যু মজিদ প্রধান ওই গ্রামের মৃত বারেক প্রধানের ছেলে।
পঞ্চগড় : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বজ্রপাতে হামিদুল ইসলাম ও সলেমান আলী নামে দুইজনের মৃত্যু হয়েছে। গত সোমবার বিকেলে উপজেলার চরব ডাঙ্গা ও তেলিপাড়া করতোয়া নদীতে এই বজ্রপাতের ঘটনা ঘটে। নিহত হামিদুল ইসলাম উপজেলার আরাজি সুন্দরদিঘী এলাকার আব্দুস সামাদের ছেলে ও সলেমান আলী দারার হাট ডাক্তারপাড়া এলাকার ফজল হকের ছেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ