Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে এক টাকায় ঈদের পোশাক সেমাই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ৭:২১ পিএম

এক টাকায় মিলছে শাড়ি, জামা, পাঞ্জাবি, লুঙ্গি কিংবা চিনি, ছোলা, সেমাই। স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিদ্যানন্দ ফাউন্ডেশন’ চট্টগ্রাম নগর পুলিশের সঙ্গে যৌথভাবে চালু করেছে ‘এক টাকায় ঈদ আনন্দ’ কার্যক্রম।

নিরন্ন অসহায় মানুষ নিজের জন্য জামা কাপড়- শাড়ি, লুঙ্গি, প্যান্ট, পাঞ্জাবি কিংবা ছোলা, চিনি, সেমাই, নুডুলস যেটাই কিনতে চাইবেন, দাম দিতে হবে মাত্র এক টাকা!

সোমবার চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকার রাজবাড়ি কনভেনশন সেন্টারে তিনদিনের এ কার্যক্রম শুরু হয়েছে। দরিদ্র লোকজন নামমাত্র মূল্যে তাদের পছন্দের পণ্যটি এখান থেকে কিনে মহাখুশী।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এই কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর ‘বিক্রেতা’ হিসেবে তিনি শিশু ও বয়স্কদের মাঝে তাদের পছন্দের পণ্যটি তুলে দেন। এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তাদের কাজের সঙ্গে নিজেদের সম্পৃক্ততা করার কথাও জানান সিএমপি কমিশনার।

এই কার্যক্রমকে কেন্দ্র করে কনভেনশন সেন্টারটি উৎসবের আমেজ পেয়েছে। সেখানে বিভিন্ন বয়সী লোকজন জড়ো হন এক টাকায় তাদের পছন্দসই পণ্যটি কিনতে।

উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিএমপি’র অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) মো. শামসুল আলম, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক।



 

Show all comments
  • আজিজুর রহমান ১১ মে, ২০২১, ৮:৩৫ এএম says : 0
    ধন্যবাদ! এমন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করার জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ