Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টানা ৩ দিনের চেষ্টায় মেরামত হল কপোতাক্ষ নদের ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ

পাইকগাছা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ৭:২৫ পিএম

অবশেষে টানা ৩ দিন কাজ করার পর ক্ষতিগ্রস্থ কপোতাক্ষের বেড়িবাঁধ মেরামত করা হয়েছে। গত ২৮ এপ্রিল বুধবার কপোতাক্ষ নদের জোয়ারের প্রবল স্রোতে পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নের আগড়ঘাটা বাজার সংলগ্ন পদ্ম পুকুর নামক স্থানে বাঁধ ভেঙ্গে ব্যাপক এলাকা তলিয়ে যায়।

ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দারের তত্ত্বাবধায়নে ৩ মে সোমবার শতাধিক লোক বাঁধ মেরামতের কাজ শুরু করে। মেরামত কাজ কোন রকমে শেষ করলেও পুনরায় জোয়ারের প্রবল স্রোতে মেরামত করা বাঁধ ভেঙ্গে যায়। পরের দিন ৪ মে আরো ১শ লোক কাজ করে বাঁধ মেরামত করলেও এদিনও কপোতাক্ষ নদের প্রবল জোয়ারের স্রোতে মেরামত করা বাঁধ দ্বিতীয় দফায় ভেঙ্গে যায়। সর্বশেষ বুধবার দেড় শতাধিক লোক কাজ করে বল্লি, বাঁশ ও জিও ব্যাগ ব্যবহার করে ভাঙ্গন এলাকার ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত করে। ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার জানিয়েছেন, বাঁধ মেরামতে যারা কাজ করেছে তাদের মধ্যে ৫০ জন দিন মজুর ও ৮০ জন কর্ম সৃজন প্রকল্পের শ্রমিকরা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ