Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবচর ট্রাজেডি : নিহতদের চারজন বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ব্যবসায়ী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ৫:০০ পিএম

মাত্র তিনমাস আগে বিয়ে করেছিলেন বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানীয়া বন্দরের ব্যবসায়ী সাইফুল হোসেন (২৮)। হাতের মেহেদির রং মুছে যাওয়ার আগেই মাদারীপুরের শিবচরের স্পীডবোট দুর্ঘটনায় জীবন প্রদীপ নিভে গেছে সাইফুলের। সোমবার সকালের ঐ দুর্ঘটনায় সাইফুল ও তার ভাই রিয়াজ হোসেন (৩০) নিহত হয়েছেন। এ উপজেলার আরও দুই ব্যবসায়ী নিহত হয়েছেন ওই মর্মান্তিক দুর্ঘটনায়। নিহত চারজনই ব্যবসায়ী। ঈদ উল ফিতর উপলক্ষে দোকানের জন্য মালামাল কিনতে ঢাকায় গিয়েছিলেন বলে জানিয়েছেন স্বজনরা।
নিহত অপর দুই ব্যবসায়ী হচ্ছেন- উলানীয়া বন্দরের বোরকা ব্যবসায়ী সাইদুল ইসলাম (৩০) এবং পাতারহাট বন্দরের মুদি-মনোহারি ব্যবসায়ী মনির চাপরাশী (৩৫)। নিহত দুই সহোদর সাইফুল ও রিয়াজ হোসেন উলানীয়া বন্দরের তৈরী পোশাক বিক্রির প্রতিষ্ঠান ‘আহাদ ফ্যাশন’র স্বত্ত্বাধিকারী। এদের মধ্যে সহোদর রিয়াজ ও সাইফুল এবং সাইদুলের বাড়ি উলানীয়া ইউনিয়নের পূর্বষট্টি গ্রামে।
পাতারহাট বন্দরের ব্যবসায়ী সুমন ফরাজি সাংবাদিকদের জানান, ঈদ উল ফিতর উপলক্ষে দোকানের মালামাল কিনতে মেহেন্দিগঞ্জের পাতারহাট ও উলানিয়া বন্দরের উল্লেখযোগ্য সংখ্যক ব্যবসায়ী ঢাকায় গিয়েছিলেন। যে স্পীডবোটটি দুর্ঘটনায় পড়েছে সেটায় মেহেন্দিগঞ্জের চার ব্যবসায়ী নিহত হয়েছেন।
নিহত রিয়াজ ও সাইফুলের বড় ভাই আজাদ হোসেন বলেন, তার দুই ভাই দোকানের মালামাল কেনার জন্য ঢাকায় গিয়েছিলেন। ফেরার সময় তারা প্রথমে গাছবাহি ট্রলারে ওঠেছিল পদ্মা পাড়ি দেওয়ার জন্য। পুলিশ ট্রলার থেকে নামিয়ে দেওয়ায় তারা স্পীডবোটে উঠে দুর্ঘটনায় প্রাণ হারান। সকালে দুর্ঘটনার খবরে ফেসবুকে তার ভাইদের নাম দেখতে পান। পরে শিবচর থানা পুলিশ ফোন করে দুর্ঘটনার খবর জানায়। উলানীয়ার বোরকা ব্যবসায়ী সাইদুল ইসলাম ও তার ভাইদের সঙ্গে ঢাকায় গিয়েছিলেন বলে জানান আজাদ হোসেন। তিনি বলেন, সাইফুল তিনমাস আগে বিয়ে করেছে। অপরদিকে রিয়াজের স্ত্রী ও নাবালিকা দুটি মেয়ে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ