Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হেফাজত নেতা মুফতি মাসউদ জকিগঞ্জে গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১০:২৮ এএম

আরও একজন হেফাজতে ইসলামের নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এবার সিলেটে মুফতি মাওলানা মাসউদ আহমেদ নামের এক হেফাজত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে জকিগঞ্জের বারহাল ইউনিয়নের কচুয়া গ্রামে তার নিজবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

মাওলানা মাসউদ জকিগঞ্জ উপজেলা হেফাজতে ইসলামের (সদ্য বিলুপ্ত) সাধারণ সম্পাদক ও শাহবাগ জামিয়া মাদানিয়া কাসিমুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম এবং জমিয়ত নেতা। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ থানার ওসি মো. আবুল কাসেম।

২০ এপ্রিল জকিগঞ্জ থানায় করা পুলিশের একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এর আগে ওই মামলায় আরও আটজনকে গ্রেফতার করা হয়েছে।

গত ১৯ এপ্রিল রাতে উপজেলার বারহাল ইউনিয়নের মাইজগ্রাম জামে মসজিদ থেকে হেফাজতে ইসলামের গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মসিউজ্জামান চৌধুরী শাহীনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেন কিছু সংখ্যক মুসল্লি।

লকডাউনে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করায় পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে আটজনকে আটক করে। তারা হলেন- মঞ্জুর আহমদ (৪৮), শাহ মুর্তজা চৌধুরী (৪০), জিল্লুর রহমান (৫০), হুমায়ুন আহমদ (৪৫), শাহাব উদ্দিন (৩০), জাকারিয়া আহমদ (৩৩), নুরুল হক (৪৭), কামিল আহমদ শেহজাদ (২২)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ