Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিদ্ধিরগঞ্জে বাড়ছে অপরাধ আতঙ্কে এলাকাবাসী

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১০:৪৬ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলায় অপরাধ কর্মকান্ড বেড়েই চলছে। চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনার সঙ্গে যুক্ত হয়েছে কিশোরগ্যাংয়ের উৎপাত ও মাদক বিক্রেতাদেরদের আস্ফালন। অপরাধীরা দিনদিন বেপরোয়া হয়ে উঠলেও স্থানীয় প্রশাসন নিস্ক্রীয় ভ‚মিকা পালন করছে।
এদিকে, প্রশাসন কোনো কার্যকরী পদক্ষেপ না নেয়ায় এলাকায় চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটছে বলে সংশ্লিষ্টদের ধারণা করছে। মাদক নির্মূল বা মাদক বিক্রেতাদের গ্রেফতারেও তারা উদাসীন। সব মিলিয়ে স্থানীয় প্রশাসনের কার্যক্রম প্রশ্নবিদ্ধ হয়ে পড়ছে এলাকাবাসীর কাছে। ভুক্তভোগীদের তথ্যমতে, গত ২০ এপ্রিল সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় সাইফুল ইসলামের বাসা থেকে নগদ ৫ লাখ টাকা চুরি হয়।
সাইফুল ইসলাম জানান, তিনি সাহরির সময় ঘুম থেকে উঠেন। কিন্ত সেদিন তার ঘুম ভাঙে সকাল ১১টায়। এমনকি তার বাসায় কেউই সাহরির সময় ঘুম থেকে উঠতে পারেনি। তিনি বলেন, সকাল ১১টায় তার ঘুম ভাঙলেও তার বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছিল। সম্ভবত, তার পরিবারের সকল সদস্যদের মুখে কোনো প্রকার স্প্রে ছিটানো হয়েছিল। গত ২২ এপ্রিল সিদ্ধিরগঞ্জের ডরিক মাদানী টাওয়ারের ইউএসবি কুরিয়ার সার্ভিসের শাখা অফিসে সশস্ত্র ডাকাতদল হানা দেয়। ডাকাতরা মিলন মিয়া (৬০) নামে এক নৈশপ্রহরীকে হত্যা করে মূল্যবান মালামাল লুটে নেয়।
জানা যায়, নৈশপ্রহরীকে হত্যা করে কুরিয়ার সার্ভিসের শাখায় রক্ষিত ১৫০টি ইজিবাইকের ব্যাটারি, ১টি ফ্রিজ, ১টি ওভেনসহ ১৫/১৬ লাখ টাকার মালামাল লুট করে একটি পিকআপে করে নিয়ে যায় ডাকাতরা। এ সময় এশিয়া মটরস নামে পাশের একটি ব্যাটারিচালিত ইজিবাইকের দোকান থেকেও ডাকাতরা ৮টি ব্যাটারি ও ১৫টি চার্জার নিয়ে যায় বলেও জানান দোকান মালিক মিন্টু মিয়া। এ ঘটনায় কুরিয়ার সার্ভিসের এজেন্ট পলাশ শেখ বাদী হয়ে অজ্ঞাত ৮-১০ জনকে আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে, গত ২৫ এপ্রিল সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে কর্মরত শ্রমিক শরিফ আহমেদের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনতাই হয়। তিনি জানান, আমি রাত সাড়ে ৯টার দিকে বাসায় ফিরছিলাম। তখন আদমজী রেমি গার্মেন্টসের সামনে একটি মোটরসাইকেলে তিনজন এসে তাকে আটকে তার মোবাইল ফোন ও নগদ ১৬০০ টাকা নিয়ে চলে যায়। এ রকম ঘটনা নিত্যদিনের। কিন্তু পুলিশী ঝামেলা এড়াতে ভুক্তভোগীরা থানায় যায় না। ফলে আড়াল হয়ে যায় বহু ঘটনা।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. মশিউর রহমান জানান, পুলিশ ইতোমধ্যে অভিযান চালিয়ে কয়েকজনকে গ্রেফতার করেছে। চোর, ছিনতাইকারী ও ডাকাতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিদ্ধিরগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ