Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত ৩ লাখ ৭৯ হাজার, মৃত ৩ হাজার ৫৯৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১০:১৮ এএম

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতের ভয়াবহ অবস্থা। দিন দিন আরও খারাপের দিকে যাচ্ছে এই পিরিস্থিতি। মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা বাড়ছে। এদিকে মার্কিন নাগরিকদের অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ দিয়েছে আমেরিকার দূতাবাস। আমেরিকার নাগরিকদের এখন ভারতে যেতে নিষেধও করা হয়েছে। ভারতে বুধবার একদিনে আক্রান্ত হয়েছেন তিন লক্ষ ৭৯ হাজার মানুষ। এর মধ্যে এদিন মৃত্যু হয়েছে তিন হাজার ৫৯৬ জনের। এই পরিসংখ্যান পাওয়ার পরই আমেরিকার দূতাবাস ওই নির্দেশিকা জারি করেছে।

ভারত থেকে প্যারিস এবং ফ্রাঙ্কফুর্ট হয়ে ফ্লাইট আমেরিকা আসছে, আবার দিল্লি-নিউ ইয়র্ক সরাসরি ফ্লাইটও আছে। মার্কিন নাগরিকদের দ্রুত সেই ফ্লাইটগুলো ধরতে বলা হয়েছে। সংক্রমণের হিসেবে ছ লক্ষ ৮০ হাজার মিলিয়ন সংখ্যা নিয়ে তিন লক্ষ মিলিয়ন-এর দ্বিতীয় স্থানে থাকা ভারতের থেকে আমেরিকা ওপরে থাকলেও এ দেশে চিকিৎসার অপ্রতুল সুযোগের জন্যই আমেরিকার নাগরিকদের ফিরে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, ভারতে জীবনদায়ী ওষুধ, ভ্যাকসিনের অভাব, অক্সিজেনের ঘাটতি, হাসপাতালে বেড-এর অভাব। এগুলো মেডিক্যাল ব্যবস্থাকে দীর্ণ করছে।

তাই মার্কিন নাগরিকদের অবিলম্বে এ দেশ ছেড়ে যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।



 

Show all comments
  • শওকত আকবর ২৯ এপ্রিল, ২০২১, ১২:১৯ পিএম says : 0
    এ লাশ রাখিবে কোথায়?শুধুই যেনো লাশের মিছিল।এগিয়ে আসুন বিশ্ব।দাড়ান ভারতের পাশে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ