Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাজিরপুরে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের নাজিরপুর উপজেলার ২নং মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ওই বরখাস্তের চিঠি নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমানের কাছে এসে পৌঁছায়। ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. আবু জাফর স্বাক্ষরিত ওই চিঠিতে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে সরকারের দেয়া বিনামূল্যে বিতরণকৃত ঘর দেয়ার বিনিময়ে অর্থ নেয়া, সরকারি টিউবওয়েল দেয়ার বিনিময় নগদ অর্থ নেয়া, ভিজিডির (ভালনারেবল গ্রæপ ডেভেলপমেন্ট) উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ স্থানীয় তদন্তে সত্য প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সুমন মন্ডল মিঠু ওই ইউনিয়ন থেকে দু’বারের নির্বাচিত চেয়ারম্যান। এছাড়া তিনি চলতি বছরের প্রথম ধাপে ঘোষিত ইউপি নির্বাচনে (করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া) নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জানা গেছে, সম্প্রতি ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দেয়া বিনামূল্যের ঘর দেয়ার বিনিময়ে উৎকোচ নেয়া, গভীর নলক‚প দেয়ার বিনিময়ে অর্থ আদায়, ভিজিডি কার্ডসহ বিভিন্ন সরকারি অনুদান দিতে উৎকোচ নেয়ার অভিযোগে স্থানীয়রা সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে অভিযোগ দেন। এছাড়া তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিভিন্ন সদস্যদের নাম ভাঙিয়ে আর্থিকসহ বিভিন্ন সুবিধা নেয়ার অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে বহিষ্কৃত ওই ইউপি চেয়ারম্যান সুমন মন্ডল মিঠু জানান, আমি মাত্রই ইউএনও অফিস থেকে সাসপেনশন চিঠি হাতে পেয়েছি কিন্তু অফিসিয়ালভাবে পাইনি। আমার বিরুদ্ধে যে অভিযোগ হয়েছিল সেই অভিযোগের ভিত্তিতে নাজিরপুরের এসিল্যান্ড তার মনগড়া রিপোর্ট ইউএনওর কাছে জমা দেন এবং তিনি ডিসিকে সেই কপি পাঠান। সেই মোতাবেক আমার বিরুদ্ধে চিঠি আসতে পারে। তবে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না এবং অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেয়ারম্যান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ