Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ২০ লাখ টাকা ভ্যাট ফাঁকি, জর্দার চালান আটক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ৭:০১ পিএম

২০ লাখ টাকা ভ্যাট ফাঁকির অভিযোগে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো অর্ধ কোটি টাকার জর্দা আটক করা হয়েছে। সোমবার ভ্যাটের আগ্রাবাদ বিভাগের একটি নিবারক দল নগরীর কদমতলী এলাকার মেসার্স জিদান ট্রান্সপোর্ট এজেন্সিতে অভিযান চালিয়ে জনস্বাস্থ্যের জন্য হুমকি বিবেচিত এসব অবৈধ জর্দা আটক করে।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. শাহীনুর কবির পাভেল জানান, আটক জর্দার ওপর প্রযোজ্য ভ্যাট ও সম্পূরক শুল্ক আসে প্রায় ২০ লাখ টাকা। ভ্যাট, সম্পূরক শুল্কসহ আটক জর্দার মূল্য প্রায় অর্ধ কোটি টাকা।

প্রাথমিকভাবে অনুসন্ধানে দেখা গেছে, মেসার্স জিদান ট্রান্সপোর্ট এজেন্সির যাত্রাবাড়ী শাখা থেকে কিছু ব্যক্তি/প্রতিষ্ঠানের নামে চট্টগ্রাম ও টেকনাফের বিভিন্ন এলাকায় সরবরাহের উদ্দেশ্যে ভ্যাটের বৈধ কাগজপত্র ছাড়াই ৩৭টি কার্টন বোঝাই জর্দা পাঠানো হয়েছে।

ধারণা করা যাচ্ছে অবৈধ তামাকজাত পণ্যের নিয়ন্ত্রণে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট বেশ কিছু অভিযান ও ব্যবস্থা গ্রহণের কারণে ভ্যাট ফাঁকির জন্য কিছু অসাধু ব্যক্তি কুরিয়ার সার্ভিসকে বেছে নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ