Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অক্সিজেন সঙ্কটে পড়তে পারে সিলেটের করোনা হাসপাতাল শহীদ শামসুদ্দিন!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ৬:২০ পিএম

করোনা আক্রান্তদের জন্য চিকিৎসায় সিলেট বিভাগের একমাত্র ডেডিকেটেড চিকিৎসা কেন্দ্র শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতাল সামলাতে হিমশিম খাচ্ছে রোগীর চাপ। করোনা রোগীদের চিকিৎসায় বাড়ছে অক্সিজেনের চাহিদা। তবে এই হাসপাতালে দেখা দিয়েছে অক্সিজেন সঙ্কটের শঙ্কা।


জানা যায়, শহীদ শামসুদ্দিন হাসপাতালে তরল অক্সিজেন সরবরাহ করে স্পেকট্রা অক্সিজেন নামক একটি বেসরকারি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ভারত থেকে অক্সিজেন আমদানি করে সরবরাহ করে থাকে। তবে সম্প্রতি ভারতে অক্সিজেনের তীব্র সঙ্কট দেখা দিয়েছে। অক্সিজেনের অভাবে প্রতিবেশী এই দেশে মারা যাচ্ছেন অনেকে। চারদিন ধরে ভারত থেকে বন্ধ হয়ে পড়েছে অক্সিজেন আমদানিও।

এ অবস্থায় স্পেকট্রার পক্ষ থেকে শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে আগের মতো সরবরাহ সম্ভব নয় অক্সিজেনের। একদিকে রোগী বাড়ছে, সেই সাথে অক্সিজেনের সরবরাহ কমে গেলে সঙ্কট তৈরির শঙ্কা থেকেই যাবে। তবে বর্তমানে সিলেটে চাহিদা পরিমাণ অক্সিজেন মজুদ রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, এখন পর্যন্ত রোগীর চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ করছে স্পেকট্রা নামের প্রতিষ্ঠানটি। ভবিষ্যতেও করোনা ডেডিকেটেড হাসপাতালে সর্বোচ্চ সরবরাহ নিশ্চিত করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ