Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বে করোনায় মৃত্যু ৩১ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৯:৫০ এএম

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। প্রতিদিনই বাড়ছে শনাক্ত ও মৃত্যু। সারা বিশ্বে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪ কোটি সাড়ে ৬৯ লাখেরও বেশি মানুষ। এর মধ্যে মারা গেছেন ৩১ লাখেরও বেশি করোনা রোগী।

রোববার (২৫ এপ্রিল) ভোর ৫টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে মোট ১৪ কোটি ৬৯ লাখ ৬৩ হাজার ৯৮১ জন করোনা রোগী। এরমধ্যে মারা গেছেন ৩১ লাখ ১০ হাজার ৪৩১ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ৪৫ লাখ ৬০ হাজার ১৪১ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৭ লাখ ৩৮ হাজার ৯৪৯ জন। একই সময়ে মারা গেছেন ১১ হাজার ১৩৮ জন রোগী। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৪২ হাজার ৬৬৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে এখনও যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৭৫ হাজার ৬৪৬ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৬৬৫ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে এশিয়ার জনবহুল দেশ ভারত। এশিয়ার মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থায়ও রয়েছে দেশটি। ভারতে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৬২১ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৯২ হাজার ৩০৯ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৪০ লাখ ৭৭ হাজার ৮৭০ জন।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৩০ হাজার ২১৫ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৯ হাজার ৪৯২ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২৭ লাখ ১১ হাজার ১০৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ