Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে শনিবারে ৭৪ জন করোনা রোগী শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১০:৪২ পিএম

শনিবার (২৪ এপ্রিল) কক্সবাজারে ৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-মোট ৭ হাজার ৮ শত ৯৭ জন।

শনিবার ২৪ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৪৪৫ জনের নমুনা টেস্ট করে ৭৪ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' পাওয়া গেছে। বাকী ৩৭১ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার শনাক্ত হওয়া ৭৪ জন করোনা রোগীর মধ্যে ১৬ জন আগে আক্রান্ত হওয়া পুরাতন রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট।

একইদিন নতুন করোনা রোগী শনাক্ত হওয়া ৫৮ জনের মধ্যে ১ জন বান্দরবান জেলার রোগী। অবশিষ্ট ৫৭ জনের সকলেই কক্সবাজারের রোগী। তারমধ্যে, রোহিঙ্গা শরণার্থী ৮ জন।

এছাড়া কক্সবাজার সদর উপজেলায় ২৪ জন, রামু উপজেলায় ৬ জন, উখিয়া উপজেলায় ৭ জন, টেকনাফ উপজেলায় ৭জন, চকরিয়ায় ৪ জন এবং মহেশখালীর ১ জন রোগী রয়েছে।

মোট আক্রান্তদের মধ্যে শুধু কক্সবাজার সদর উপজেলার রোগী রয়েছে ৩ হাজার ৮৭২ জন। যা মোট করোনা আক্রান্ত রোগীর প্রায় অর্ধেক। এরমধ্যে, গত ২৩ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করছে ৯৩ জন। তারমধ্যে, ১১ জন রোহিঙ্গা শরণার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ