Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তানে সাময়িক বন্ধ সোশ্যাল মিডিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

পাকিস্তানে নিষেধাজ্ঞা জারি হল একাধিক সোশ্যাল মিডিয়ার উপর। স্থানীয় মিডিয়া সূত্রে খবর, পাকিস্তান টেলিকমিউকেশন অথিরিটি ১৬ এপ্রিল থেকে অস্থায়ীভাবে বন্ধ হল হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক, টুইটার ও টিকটক। কয়েক ঘণ্টার জন্য এই সামাজিক মাধ্যমগুলি বন্ধ থাকবে।
রিপোর্ট অনুযায়ী, এদিন বিকেল ৪টে পর্যন্ত বন্ধ থাকবে এই সোশ্যাল সাইটগুলি। প্রতিবেদনে বলা হয়েছে, নিষিদ্ধ কিছু ধর্মীয় গোষ্ঠী যে হিংসাত্মক প্রতিবাদ ছড়িয়েছে তা বন্ধ করার জন্যই শুক্রবার বিকেল চারটা পর্যন্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির পরিষেবা বন্ধ রাখা হবে। কর্তৃপক্ষের তরফে যে নোটিফিকেশন পাঠানো হয়েছে সেখানে বলা হয়েছে, টিএলপি যে সন্ত্রাসবাদী কার্যকলাপে জড়িয়ে পড়েছে, তা বিশ্বাস করার জন্য ফেডারেল সরকারের কাছে যুক্তিসঙ্গত কারণ রয়েছে। দেশের শান্তি ও সুরক্ষা নষ্টে এটি সাহায্য করেছে বলে অভিযোগ। জনসাধারণকে ভয় দেখিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চাইছে এরা। এছাড়া এরা আইন প্রয়োগকারী সংস্থাগুলির কর্মচারীদের এবং নিরপরাধ বাই-স্ট্যান্ডারদের শারীরিক ক্ষতি সাধন করছে। তাদের আহত হওয়া ও মৃত্যুর জন্যই এরা দায়ী বলে অভিযোগ। বেসামরিক নাগরিক ও কর্মকর্তাদের উপর হামলা, বিরাট আকারে বাধা সৃষ্টি, হুমকি দেওয়া, অপব্যবহারের অভিযোগও রয়েছে এদের বিরুদ্ধে। এও বলা হয়েছে সরকারি সম্পত্তি ভাঙচুর, লুঠ ও অগ্নিসংযোগ, হাসপাতালগুলিতে প্রয়োজনীয় স্বাস্থ্য সরবরাহ বন্ধ এবং সরকারকে ও জনসাধারণকে হুমকি, জোর করা, ভয় দেখাচ্ছে এরা। তাদের ব্যবহার সমাজ ও জনসাধারণের মধ্যে ভয় ও নিরাপত্তাহীনতার বোধ তৈরি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ