Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওবামা আন্তর্জাতিক নেতৃত্ব শান্তি পুরস্কার ২০২১ পেয়েছেন বরগুনার এমএ মুন্ঈম সাগর

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ৯:৪৯ পিএম

বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য ওবামা আন্তর্জাতিক নেতৃত্ব শান্তি পুরস্কার ২০২১ পেয়েছেন বাংলাদেশের এমএ মুন্ঈম সাগর।

নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৪ তম প্রেসিডেন্ট বারাক ওবামা ৭ এপ্রিল রাত নয়টা (শিকাগো সময়) ও ৮ এপ্রিল সকাল ৮ টায় (বাংলাদেশ সময়) এ পুরস্কার ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মাধ্যমে তুলে দেন বিজয়ীদের কাছে। সারা বিশ্বের মোট সাতজন সেরা চেঞ্জমেকারদের এ মর্যাদাপূর্ণ পুরস্কার প্রদান করা হয় ওবামা ফাউন্ডেশনের মাধ্যমে। বিজয়ীরা হলেন -আলেক্স রিটম্যান, ড্যানিয়েল ব্রুনো, রিচার্ড জুরিখ, এমএ মুন্ঈম সাগর, নাভনা ম্যালিয়া, আলাইনা নুরানি ও গৌতম ঘোষ।

এসময় বারাক ওবামা বিজয়ী সাতজনকে ‘ওবামা লিডার’ হিসেবে উপাধি দেন এবং বিশ্বশান্তি প্রতিষ্ঠায় তাদের অসাধারণ কার্যক্রমের প্রশংসা করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বসেরা গায়ক এড শিরান। ইমেইলের মাধ্যমে বিজয়ীদের বিজয়ী সনদপত্র ও পুরস্কার হস্তান্তর করা হয়।

এই প্রথম কোনো বাংলাদেশী হিসেবে এমএ মুন্ঈম সাগর বিশ্বের এ মর্যাদাপূর্ণ পদক পেলেন। এমএ মুন্ঈম সাগর ২০২০ সালে ‘আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে’ মনোনীত হয়েছিলেন। তিনি বিভিন্ন সময়ে মোট চারটি আন্তর্জাতিক ও সতেরটি জাতীয় পদক পেয়েছেন। এমএ মুন্ঈম সাগর বরগুনার আমতলীতে ইউএনও অফিসে কর্মরত মোঃ হুমায়ুন ছগির এবং শিক্ষক মনিরা বেগমের পুত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ