Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কা গিয়েই চূড়ান্ত দল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

শ্রীলঙ্কা সফরের জন্য মূল স্কোয়াড নয় ‘২১’ সদস্যের প্রাথমিক স্কোয়াড নিয়ে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। দু’একদিনেমের মধ্যেই প্রাথমিক দল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ দুটো ম্যাচ খেলতে আগামী ১২ এপ্রিল বিশেষ বিমানে দেশ ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। তবে ওই বিশেষ বিমান কিংবা ‘চাটার্ড ফ্লাইটে’ ২১ সদস্যের বড় প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। মূলত শ্রীলঙ্কায় অনুশীলনের জন্য সেখান থেকে কোন বাড়তি ক্রিকেটার দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।
এমনকি টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচের জন্য স্থানীয় দল না পাওয়ায় ২১ সদস্যের বড় দল নিয়ে যাবে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ফলে নিজেদের মধ্যে ভাগ হয়েই টেস্ট সিরিজের প্রস্তুতি সারতে হবে তামিম-মুশফিকদের, ‘প্রাথমিক দল নিয়ে আমরা শ্রীলঙ্কায় যাব। সেখানে প্রস্তুতি ম্যাচের পর মূল স্কোয়াড ঘোষণা করব। যেহেতু প্রস্তুতি ম্যাচের জন্য শ্রীলঙ্কার খেলোয়াড়দের পাব না, নেট বোলার পাব না- সে কারণে বড় স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কায় যাব আমরা।’
শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে স্কোয়াডে থাকা অধিকাংশ ক্রিকেটারেরই করোনা পরীক্ষা করানো হয়েছে। সেই পরীক্ষায় নেগেটিভ এসেছে ক্রিকেটার। তবে নির্বাচকদের অপেক্ষা করতে হচ্ছে আরও বেশ কয়েকজন ক্রিকেটারদের জন্য। মূলত ঢাকার বাইরে থাকায় সবার করোনা পরীক্ষা করা সম্ভব হয়নি। সফরকে সামনে রেখে গতকাল থেকে মিরপুরে অনুশীলন সেরেছেন ক্রিকেটাররা। অনুশীলনে ছিলেন টেস্ট অধিনায়ক মুমমিনুল হক, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, সাইফ হাসান, নুরুল হোসেনসহ অনেকেই।
এদিকে, এই সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে বাংলাদেশের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন ও বিপণন প্রতিষ্ঠান ‘ওয়ালটন।’ দুই ম্যাচের এই টেস্ট সিরিজের অফিসিয়াল নাম ‘ওয়ালটন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ।’ গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ালটন জানায়, শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য সিরিজটির সত্ত্বাধিকারী আইটিডব্লিউ স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে গত সোমবার চুক্তি হয় ওয়ালটনের। আগেও নানা সময়ে দেশের বাইরের সিরিজ ও টুর্নামেন্টে পৃষ্ঠপোষক হিসেবে দেখা গেছে ওয়ালটনকে। দেশের ক্রিকেটে এই প্রতিষ্ঠানের সম্পৃক্ততা এক দশকের বেশি সময় ধরে।
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই টেস্ট দুটি খেলতে আগামী সোমবার শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ দল। ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু ১৯ এপ্রিল থেকে, দ্বিতীয়টি ২৯ এপ্রিল থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ