Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন ঘন্টা পর নিয়ন্ত্রণে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আগুন

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ৭:১৮ পিএম

দেশের একমাত্র উৎপাদনশীল দিনাজপুর পার্বতীপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কারো প্রাণহানি বা আহত না হলেও প্রায় ৩ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা যায়, সোমবার সকাল পৌনে ১১ টার তাপবিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে আবাসিক এলাকার অভ্যন্তরে তৃতীয় ইউনিটের পাশে থাকা শুকনো গাছপালায় আগুন দেখতে পায় শ্রমিকেরা। পরে পার্বতীপুর ফায়ার স্টেশনে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। অবস্থার বেগতিক দেখা দিলে পার্শ্ববর্তী ফুলবাড়ির ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় পার্বতীপুর ও ফুলবাড়ির ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

পার্বতীপুর ফায়ার স্টেশনের সাব অফিসার সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই ইউনিটের সমন্বয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় তিন ঘন্টা সময় অতিবাহিত হলেও কোন প্রকার প্রাণহানি বা আহতের ঘটনা ঘটেনি। এ বিষয়ে তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের মন্তব্য জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ