Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীতলক্ষ্যায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ৭:৫০ পিএম

কার্গো জাহাজের ধাক্কায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে গেছে একটি লঞ্চ। নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল। রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, সাবিত আল হাসান নামের একটি লঞ্চ শীতলক্ষ্যা নদীতে ডুবে যায়। সংবাদ শুনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিসহ ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে অংশ নেয়। এখন পর্যন্ত হতাহতের তথ্য পাইনি। লঞ্চটি নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ নৌ-পথে চলাচল করত।

বন্দর থানার ওসি দিপক চন্দ্র সাহা বলেন, অর্ধশতাধিক যাত্রী নিয়ে নির্মিতব্য শীতলক্ষ্যা ব্রিজের কাছে ডুবে যায় এই জাহাজটি। একটি কোস্টার জাহাজ পেছন থেকে ধাক্ক দিলে এই ঘটনা ঘটে। কালবৈশাখী শুরু হওয়ায় উদ্ধার তৎপরতা শুরুতে দেরি হচ্ছে। এই ঘটনায় হতাহতের বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার জাহিদুল হক বলেন, জেলার কয়লাঘাট এলাকায় লঞ্চটি ডুবে যায়। জানামতে, লঞ্চটিতে ৫০/৬০ জন যাত্রী ছিলো। এ বিষয়ে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পেয়ে উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঞ্চডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ