Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাশিয়ায় করোনায় মৃত্যু ১ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১০:২৫ এএম | আপডেট : ১১:২২ এএম, ৪ এপ্রিল, ২০২১

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ১৩ লাখ ৪৫ হাজার ৭৮১ জন। এর মধ্যে মারা গেছেন ২৮ লাখ ৫৮ হাজার ৭১০ জন। এখন পর্যন্ত এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১০ কোটি ৫৭ লাখ ২২ হাজার ১১২ জন।

এদিকে রাশিয়ায় করোনায় মৃত্যু এক লাখ ছাড়িয়েছে। রোববার (৪ এপ্রিল) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৬৮ হাজার ৫১৩ জন মারা গেছেন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৩ লাখ ৮৩ হাজার ১২৬ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৩৮ লাখ ৯৪ হাজার ৬৩২ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৫৩ হাজার ৫৯৭ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৩০ হাজার ২৯৭ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৩ লাখ ৫ হাজার ৭৪৬ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৮৪ হাজার ১২৭ জন। মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ৬৫৫ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লাখ ২৭ হাজার ১২২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ