Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম ডোজ নিয়েছেন ৭ লাখ মানুষ

খুলনা বিভাগে ভ্যাকসিন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:০৭ এএম

করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন (টিকা) প্রথম দফার প্রথম ডোজ প্রদান কার্যক্রম শেষ হয়েছে ৩১ মার্চ । গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপি ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়। শুক্রবার ও রাষ্ট্রীয় ছুটির দিন ব্যতিত অনলাইনে নিবন্ধনকারীদের প্রতিদিনই ভ্যাকসিন প্রদান করা হয়েছে। খুলনা বিভাগের ১০ জেলায় প্রথম দফায় প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন ৬ লাখ ৯৪ হাজার ৯০৩ জন। এর মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ১ লাখ ৬৬ হাজার ৬৭৮ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, গত ৭ ফেব্রুয়ারি উদ্বোধনের দিন থেকে ৩১ মার্চ পর্যন্ত খুলনা বিভাগের ১০টি জেলায় ৬ লাখ ৯৪ হাজার ৯শ’ ৩জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। এরমধ্যে খুলনা জেলায় ৬ লাখ ৯৪ হাজার ৯শ’ ৩জন, যশোরে ১ লাখ ১৬ হাজার ৮শ’ ৮৬জন, বাগেরহাটে ৫২ হাজার ৭শ’ দু’জন, ঝিনাইদহে ৭০ হাজার ৭শ’ ৩১, কুষ্টিয়ায় ৬৩ হাজার ৪শ’ একজন, মাগুরায় ৪৩ হাজার ৭শ’ ৫৮, নড়াইলে ২৯ হাজার ৬শ’ ২২, সাতক্ষীরায় ৭৮ হাজার দু’জন, চুয়াডাঙ্গায় ৫৫ হাজার ৭১ ও মেহেরপুরে ১৮ হাজার ৫২জন ভ্যাকসিন নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাকসিন

২৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ