Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বাগড়া বসিয়েছে করোনা সংক্রমণ : সিদ্ধান্ত পরবর্তীতে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৭:১৬ পিএম

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বাগড়া বসিয়েছে করোনা সংক্রমণ! সেকারনে এ আসনের উপনির্বাচন নিয়ে তড়িৎ কোনও পদক্ষেপ নেয়া হচ্ছে না। আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) নির্বাচন ভবনে কমিশনের বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। বৈঠক শেষে সাংবাদিকদের উদ্দেশে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, ‘সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের বিষয়ে পরবর্তীতে জানানো হবে।

এছাড়া তিনি জানান, আগামী ১১ এপ্রিল ৩৭১ ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। এছাড়াও ৬ষ্ঠ ধাপে ১১ পৌরসভার নির্বাচন, চিলমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের শূন্য পদে উপনির্বাচন এবং সুনামগঞ্জ জেলা পরিষদের ১১নং ওয়ার্ডের শূন্যপদে নির্বাচনও স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব নির্বাচন স্থগিত থাকবে।

প্রসঙ্গত, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে জাতীয় সংসদের সিলেট-৩ (২৩১) আসন গঠিত। বিগত তিনটি নির্বাচনে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ ঢাকার একটি হাসপাতালে মারা যান তিনি। এ কারণে শূন্য হয়েছে আসনটি। নির্বাচন বিধি অনুযায়ী- এ আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে। সে হিসাবে আগামী জুনের মধ্যে উপনির্বাচন হওয়ার কথা ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ