Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশাল সেক্টরে রাষ্ট্রীয় বিমান চালুর এক সপ্তাহের মধ্যেই ফ্লাইট সংকোচন করা হল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৫:১৯ পিএম

বরিশাল সেক্টরে রাষ্ট্রীয় বিমান চালুর এক সপ্তাহের মধ্যেই ফ্লাইট সংকোচন করায় যাত্রী সাধারণের মধ্যে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। বিমান-এর এ পদক্ষেপকে বরিশাল সেক্টর গুটিয়ে ফেলার প্রাথমিক আয়োজন বলেও মন্তব্য করেছেন অনেকে। যাত্রীদের চাহিদার বিষয়টি বিবেচনায় না নিয়েই ৪ এপ্রিল থেকে বরিশাল সেক্টরে দৈনিক ফ্লাইট সপ্তাহে তিন দিনে নামিয়ে আনা হচ্ছে।

দীর্ঘ এক বছর ৫দিন পরে গত ২৬ মার্চ স্বাধিনতার সুবর্ণ জয়ন্তির প্রথম প্রহরে বরিশালের মাটি স্পর্ষ করে জাতীয় পতাকাবাহী বিমান। পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি জাহিদ ফারুক শামিম উদ্বোধনী ফ্লইট নিয়ে বরিশালে আসেন এবং বিমান বন্দরে এক অনুষ্ঠানে এ ফ্লাইট-এর আনুষ্ঠানিক উদ্বোধনও করেন। অনুষ্ঠানে বিমান-এর এমডি আবু সালেহ মোস্তফা কামাল ও পরিচালক-প্রশাসন জিয়উদ্দিন আহমদও উপস্থিত ছিলেন।
উদ্বোধনী ফ্লাইটে বিমান-এর সদ্য সংগ্রহ করা ‘ড্যাস-এইট কিউ-৪০০’ উড়জাহাজে ৭২ জন যাত্রী বরিশালে আসেন। ঐ দিনই সন্ধায় নগরীর একটি হোটেলে এক অনুষ্ঠানে বিমান-এর এমডি ও পরিচালক গনমাধ্যম কর্মী এবং ট্রাভেল এজেন্সী সহ বিভিন্ন পেশার মানুষের সাথে মত বিনিময় করেন। অনুষ্ঠানে সকলেই বরিশাল সেক্টরে বিমান-এর ফ্লাইট নিয়মিত ও নির্বিঘেœ পরিচালন-এর দাবী জানান।

কিন্তু এক বছর পরে ফ্লাইট চালুর ৪ দিনের মাথায়ই আকষ্মিকভাবে বরিশাল সেক্টরে দৈনিক ফ্লাইটের পরিবর্তে সপ্তাহে ৩দিন সকালÑবিকেল দুটি করে ফ্লাইট প্রদানের কথা সিদ্ধান্ত নেয়া হয়েছে। ৪ এপ্রিল থেকে শুধুমাত্র রবি, মঙ্গল ও বৃহস্পতিবার বরিশাল সেক্টরে সকাল ও বিকেলে দুটি করে ফ্লাইট পরিচলন করবে বিমান।
টানা এক বছর বন্ধ থাকার পরে চালু করার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে দক্ষিণাঞ্চলের একমাত্র সেক্টরে বিমান-এর এ পদক্ষেপকে অত্যন্ত বিমাতাসুলভ আচরন বলে মন্তব্য করেছেন সাধারন যাত্রীগন। মঙ্গল ও বুধবার বিমান-এর বরিশাল বিক্রয় অফিসে টিকেট সংগ্রহ করতে আসা একাধীক যাত্রী এ ব্যাপারে ক্রুদ্ধ প্রতিক্রীয়া ব্যক্ত করেছেন। টেলিফোন করেও অনেকেই ‘বিমান বরিশাল সেক্টরে আদৌ কোন ফ্লাইট পরিচালন করবে কিনা’ তা নিয়েও সন্দেহ পোষন করেছেন।
তবে এব্যাপারে বরিশাল সেলস অফিসে জেলা ব্যবস্থপকের সাথে আলাপ করা হলে তিনি কোন মন্তব্য করেন নি। এমনকি বিমান-এর জিএম মার্কেটিং-এর সাথে আলাপ করা হলে বিষয়টি উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত বলে জানিয়ে যাত্রী চাহিদার কথা বিবেচনা করেই সব কিছু করা হবে বলে জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ