Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের প্রেসিডেন্ট ও প্রতিরক্ষামন্ত্রীও করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৩:৫৮ পিএম

প্রধানমন্ত্রী পর এবার পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ও প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাটাকও করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার এই তথ্য প্রকাশিত হয়েছে। এর আগে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির পর দেশটির প্রেসিডেন্ট ও প্রতিরক্ষামন্ত্রীর করোনা শনাক্ত হলো।

গত ২০ মার্চ প্রথমে ইমরান খান করোনায় আক্রান্ত বলে জানা যায়। পরে তার স্ত্রী বুশরা বিবিও করোনায় সংক্রমিত হয়েছেন বলে জানানো হয়। ৬৮ বছর বয়সী ইমরান খান টিকা নেয়ার দুদিনের মাথায় করোনায় সংক্রমিত হন। তিনি চীনে তৈরি সিনোফার্মার টিকা নেয়েছিলেন। বিষয়টি নিয়ে পাকিস্তানের সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা হয়। পরে পাকিস্তানের প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক বিশেষ সহকারী ফয়সাল সুলতান বলেন, টিকার কার্যকারিতা শুরু হতে কত সময় লাগে, সেটা সবার বোঝা উচিত। টিকা তাৎক্ষণিকভাবে কাজ করে না। টিকা নেয়ার দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ইমিউনিটি তৈরি হতে শুরু করে।

ইমরান খানের বর্তমান স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কে ফয়সাল সুলতান জানিয়েছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী দ্রুত সেরা উঠছেন। তিনি কিছুদিনের মধ্যে তার নিয়মিত কাজে যোগ দিতে পারবেন। পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভিও করোনার টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। করোনা পজিটিভ আসার খবর তিনি নিজেই টুইটারে দিয়েছেন।

৭১ বছর বয়সী আরিফ লিখেছেন, ‘আমি করোনা পজিটিভ। করোনায় আক্রান্ত সবাইকে আল্লাহ দয়া করুন। প্রথম ডোজ নিয়েছিলাম। কিন্তু দ্বিতীয় ডোজের পর অ্যান্টিবডি তৈরি শুরু হয়। এক সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নেওয়ার কথা ছিল।’ সবাইকে করোনার বিষয়ে সাবধানতা অবলম্বন করে যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট।

ফার্স্ট লেডি সামিনা আলভি পরে জানান, প্রেসিডেন্টের করোনার হালকা উপসর্গ আছে। তবে তিনি ভালো আছেন। ফার্স্ট লেডি সামিনাও করোনার পরীক্ষা করিয়েছেন। পরীক্ষায় তার নেগেটিভ এসেছে।

ফার্স্ট লেডি সামিনা করোনার টিকার প্রথম ডোজ নিয়েছেন। তিনি সবাইকে টিকা নিতে অনুরোধ জানিয়েছেন।

এদিকে সিন্ধু প্রদেশের গভর্নর ইমরান ইসমাইল গতকাল টুইট করে জানান, পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাটাকও করোনায় সংক্রমিত হয়েছেন। ৭১ বছর বয়সী পারভেজ খাটাকের দ্রুত সুস্থতা কামনা করেছেন সিন্ধুর গভর্নর। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ