Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভ্যাকসিন নিয়েও করোনা আক্রান্ত ফারুক আবদুল্লা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৩:৩৯ পিএম

ভ্যাকসিন নিয়েও করোনা আক্রান্ত হলেন ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও লোকসভা সাংসদ ফারুক আবদুল্লা। মঙ্গলবার পুত্র ওমর আবদুল্লা টুইট করে জানিয়েছেন, তার বাবার করোনার পরীক্ষার রিপোর্ট পজিটিভ। শরীরে করোনার উপসর্গও রয়েছে।

ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুক গত ২ মার্চ করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছিলেন শ্রীনগরের একটি হাসপাতালে। দিন কয়েক পরই দ্বিতীয় ডোজ নেয়ার কথা ছিল তার। তবে তার আগেই করোনা আক্রান্ত হলেন। ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর টুইটারে এই সংবাদ জানিয়ে লিখেছেন, তিনি ও তার পরিবার আপাতত নিজেদের ঘরবন্দি করে রেখেছেন। যতক্ষণ না তাদের করোনা পরীক্ষা হচ্ছে, ততদিন নিভৃতবাসেই থাকবেন।

মঙ্গলবার সকাল ৯টা নাগাদ টুইট করেন ওমর। লেখেন, ‘আমার বাবার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তার শরীরে করোনার উপসর্গও রয়েছে। আমি আমার পরিবারের সঙ্গে আপাতত নিভৃতবাসে থাকব। যতদিন না আমাদের করোনা পরীক্ষা করা হচ্ছে’। গত কয়েকদিনে তাদের পরিবারের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, টুইটে তাদেরও সতর্ক করে ওমর লিখেছেন, ‘আমার অনুরোধ, সম্প্রতি যারা আমাদের কাছাকাছি এসেছেন, তারাও জরুরি সতর্কতাগুলি মেনে চলুন’।

ফারুকের বয়স ৮৪। ইতিমধ্যেই কিডনি প্রতিস্থাপন হয়েছে। গত ২ মার্চ শ্রীনগরের শের-ই-কাশ্মীর ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে টিকা নেন তিনি ও তার স্ত্রী। টিকা নেয়ার কথাও টুইটারেই জানিয়েছিলেন তাদের ছেলে ওমর। লিখেছিলেন, ‘আমার বাবা-মা আজ করোনা প্রতিষেধক নিলেন। তার স্বাস্থ্য সংক্রান্ত অনেকরকম সমস্যা রয়েছে। কিডনি প্রতিস্থাপনও হয়েছে। উনি যদি প্রতিষেধক নিতে পারেন, তবে আপনারাও পারবেন।’ সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ