Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বে করোনায় মৃত্যু ২৮ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৯:৫৭ এএম

করোনাভাইরাসে বিশ্বে মৃত্যু থামছেই না। বরং দিন দিন বাড়ছে। নতুন নতুন স্ট্রেইনের কারণে করোনাভাইরাসের (কভিড-১৯) দ্বিতীয় ঢেউয়ে মহামারী পরিস্থিতির অবনতি হয়েছে। টিকাদানের জোর প্রচেষ্টার মধ্যেও বিশ্বে করোনায় মৃত্যু ২৮ লাখ ছাড়িয়ে গেছে।

ওয়ার্ল্ডো মিটারের মঙ্গলবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, করোনায় প্রাণহানি ২৮ লাখ ৪ হাজার ৩৪৬ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় ৭ হাজার ৫০৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৪ লাখ ৪৩ হাজার ৫৯৮ রোগী শনাক্তে মোট সংক্রমণ ১২ কোটি ৮২ লাখ ৩৯ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৫৯ হাজার ৭০৭ করোনা রোগী শনাক্ত হয়েছে। মোট সংক্রমণ দাঁড়িয়েছে প্রায় ৩ কোটি ১০ লাখ ৩৪ হাজারে। আরও ৬৩৯ মৃত্যুতে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৬৩ হাজার ২০৬ জনে দাঁড়িয়েছে। করোনার সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়া ভারতে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ হাজারের মতো সংক্রমিত হয়েছে। মোট সংক্রমণ দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ ৯৫ হাজারে। আরও ২৬৬ মৃত্যুতে এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৬২ হাজার ১৪৭ জন।



 

Show all comments
  • হেদায়েতুর রহমান ৩০ মার্চ, ২০২১, ৯:৫৯ এএম says : 0
    সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ