Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হরতালে রাস্তায় বসে পড়ছেন ছাত্ররা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৫:২০ পিএম

সারা দেশে হেফাজত ইসলামের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল হরতাল চললেও রাজধানীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল ৬টা থেকে যান চলাচল কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যান চলাচল বাড়তে থাকে। হেফাজত ইসলামের ডাকা হরতাল চলাকালে বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া আরো একটি ছবিতে দেখা গেছে, কয়েকজন মদরাসাছাত্র রাস্তার মাঝে পাটি বিছিয়ে ছোট টেবিল নিয়ে পড়তে বসে গেছেন। হরতালের মধ্যে রাস্তায় বসে পড়ার এমন বিরল দৃশ্যটি কোথায় তা যাচাই করা যায়নি। তবে এক ব্যক্তি ছবিটি শেয়ার দিয়ে লিখেছেন, গত কয়েকদিনে নিহত মাদরাসাছাত্রদের জন্য দোয়া করতে কোরআন খতম চলছে।
একটি ছবিতে দেখা গেছে, তলোয়ার হাতে ঘোড়ার ওপরে উঠে মিছিলের সামনে থেকে এগিয়ে যাচ্ছেন এক মাদরাসাছাত্র। ভাইরাল হওয়া আরেকটি ছবিতে দেখা গেছে, পাঞ্জাবি আর টুপি পরা কয়েকজন ব্যক্তি রাস্তার পাশে বসে থাকা পুলিশ সদস্যদের মধ্যে কলা বিতরণ করছে। এই ছবি শেয়ার দিয়ে অনেকেই বলছেন, এভাবে হরতাল পালন করা শন্তিপূর্ণ। কয়েকটি স্থানে বিক্ষিপ্ত মিছিল করেছে হেফাজতে ইসলাম। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সারা দেশেই পুলিশের সতর্ক অবস্থান লক্ষ করা গেছে। এদিকে, হরতালের সমর্থনে বিভিন্ন স্থানে হেফাজত ইসলাম তাণ্ডব চালিয়েছে। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকসহ বিভিন্ন স্থানে ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করা হয়েছে।

 



 

Show all comments
  • Al amin ২৮ মার্চ, ২০২১, ৭:০৯ পিএম says : 0
    হেফাজত তান্ডব চালায়নি, তা চালায়ছে ...!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতের হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ