Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হরতালে সিলেটে ট্রেন-বাস বন্ধ : সড়ক ফাঁকা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৪:৫৬ পিএম

হরতালে ব্রাহ্মণবাড়িয়ায় গোলযোগ হওয়ায় সিলেট-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে গাড়ি চলাচলও। কদমতলী কেন্দ্রিয় বাস টার্মিলান থেকে জেলা বা আন্ত:জেলা সড়কে কোন গাড়ি ছেড়ে যায়নি। এছাড়া সিলেটের আঞ্চলিক সড়কগুলোতেই পালিত হচ্ছে হরতাল। আন্ত:জেলা রোডের পরিবহন ব্যবসায়ী হাজী গোলজার আহমদ বলেন, কদমতলী কেন্দ্রিয় বাস টার্মিলান থেকে কোন গাড়ি ছেড়ে যায়নি। নিরাপত্তা ্ও ক্ষয়ক্ষতির এড়াতে গাড়ি বন্ধ রেখেছেন পরিবহন ব্যবসায়ীরা।
এদিকে, সিলেটের ব্যস্ততম সিলেট গোলাপগঞ্জ-বিয়ানীবাজার-জকিগঞ্জ, কানাইঘাট, গোয়াইনঘাট, জৈন্তাদরবস্ত, জাফলং সড়ক ছিল ফাঁকা। আঞ্চলিক সড়কে নজিরবিহীনভাবে পিকেটিং করেছে হেফাজত সমর্থকরা।
অনেক স্থানে স্থানীয় থানা পুলিশ উপস্থিতি হয়ে পিকেটারদের তাড়িয়ে দিল্ওে পরক্ষণে তারা এসে দলে দলে বিভক্ত হয়ে হরতাল সফলে রাস্তায় নেমেছে। এদিকে, হেফাজত কর্মীদের হত্যার প্রতিবাদে ডাকা সকাল-সন্ধ্যা হরতালে গোলাপগঞ্জে সকাল থেকেই হরতালকারীরা পৌর শহরের চৌমুহনীতে অবস্থান করছেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীও হরতালকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে শক্ত অবস্থানে রয়েছেন। রোববার দুপুর ১টায় পৌর শহরের চৌমুহনীতে হেফাজতের কয়েক শতাধিক কর্মী পিকিটিং করছেন। তারা রোগী, বিদেশ যাত্রী সহ ব্যতিত অন্য যানবাহনগুলো আটকিয়ে ফিরিয়ে দিচ্ছেন। এছাড়াও গোলাপগঞ্জে একাধিক দোকানপাট হরতালের কারণে বন্ধ রাখতে দেখা যায়। হেফাজতে ইসলাম বাংলাদেশ গোলাপগঞ্জ পৌর শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসাইন বলেন, আমরা শান্তিপূর্ণ হরতাল পালন করছি। কোন অপ্রীতিকর ঘটনায় আমরা বিশ্বাসী না। আমরা গণতান্ত্রিকভাবে আমাদের দাবি আদায় ও পুলিশ কর্তৃক হেফাজত কর্মীদের গুলি করে হত্যার প্রতিবাদে হরতাল কর্মসূচী পালন করছি। আমাদের হরতালে ড্রাইভার ভাইয়েরা সমর্থন দিয়েছেন। এজন্য তারা গাড়ি নিয়ে রাস্তায় বের হয়নি। এদিকে উপজেলার হেতিমগঞ্জ বাজার, ঢাকাদক্ষিণ বাজার সহ বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ পয়েন্টে ছোট দলে বিভক্ত হয়ে হেফাজতের কর্মীরা পিকিটিং করছে। তারা রাস্তায় চলাচল করা বিভিন্ন যানবাহন আটকিয়ে দিচ্ছেন। দুপুর ২টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী বলেন, হরতালে যাতে হেফাজত কর্মীরা কোন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে এজন্য কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। সিলেট রেলওয়ে সূত্র জানায়, আন্তনগর ট্রেনে যাত্রী ওঠানামার সময় নাশকতা হতে পাওে এমন আশঙ্কা থেকেই বন্ধ রাখা হয়েছে ট্রেন চলাচল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতের হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ