Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় হরতালে রাস্তায় র‌্যাব পুলিশ আওয়ামীলীগ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৪:৩৪ পিএম

হেফাজতের ডাকা হরতালে রোববার সারাদিনই রাজপথে তৎপর ছিল র‌্যাব, পুলিশ ও আওয়ামীলীগের নেতা কর্মিরা । শনিবার থেকেই পুলিশ ও র‌্যাব কঠোর অবস্থানে থাকাই পথে নামতে পারেনি হেফাজতের কর্মি সমর্থকরা। দুদিনই পুলিশের পাশাপাশি আওয়ামীলীগ , যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মিরা ।
রোববার বেলা ১১ টায় বগুড়া তথা উত্তরবঙ্গের বৃহত্তম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিল মাদ্রাসার সিনিয়র মুহতামিম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মাওঃ আব্দুল হক আজাদ ইনকিলাবকে জানিয়েছেন শনিবার মাদ্রাসার অভ্যন্তরে উত্তেজনা বিরাজ করলেও বর্তমানে পরিস্থিতি পুরোপুরি শান্ত । ছাত্ররা রেগুলার ক্লাস ও পরীক্ষায় অংশ নিয়েছে।
হেফাজতে ইসলামের জেলা সেক্রেটারি মাওলানা শামসুল হক জানান , শনিবার বাদ আছর বগুড়ার দক্ষিণ প্রান্তে জামিল মাদ্রাসা এবং উত্তরে কারবালা মাদ্রাসা থেকে দুটি পৃথক মিছিল বের হয় । তবে পুলিশ , ডিবি ও র‌্যাবের কঠোর বাধার মুখে মিছিলটি শহরের দিকে যেতে পারেন্ ি। রোববার হরতালের দিনেও তাই মিছিল করা সম্ভব হয়নি ।
পুলিশের একটি সুত্র জানিয়েছে , বিগত সময়ে এই দুটি মাদ্রাসা থেকে হেফাজতের বড় বড় মিছিল বের হওয়ায় তারা এই দুটি স্থানকে কঠোর নজরদারিতে রেখেছেন । এছাড়া পরিকল্পিতভাবে পুরো শহরে আইন শৃংখলা বাহিনী রাস্তায় তৎপর থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে ।
এদিকে হেফাজতের হরতাল মোকাবেলায় শনিবার ও রোববার দুদিনই রাস্তায় অবস্থান নেয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা । শনিবার দুপুরে বগুড়া শহরের পৌর পার্কে ঘের্ওা দিয়ে সেখানে জড়ো হতে থাকা ছাত্র অধিকার পরিসদের সহ-সভাপতি শিমুল খন্দকার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান পলাশ ও সদস্য আমির হামজাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় ।
একই দিনে বিকেলে যুবলীগ শহরে হরতাল বিরোধি মিছিল করে । রোববার সকাল থেকেই শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা অবস্থান নিয়ে থাকে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতের হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ