Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় হরতালে র‌্যাব ও পুলিশ কঠোর অবস্থানে : পরিস্থিতি শান্তিপুর্ণ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১১:২৭ এএম

পুলিশ র‌্যাব সহ আইনশৃংখলা বাহিনীর কঠোর নজরদারি ও অবস্থানের কারণে বগুড়ায় হেফাজতের ডাকা হরতালে পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপুর্ণ রয়েছে বলে প্রত্যক্ষদর্শেিদর অভিমত ।
বেলা ১১ টায় বগুড়া তথা উত্তরবঙ্গের বৃহত্তম দ্বীনি প্রতিষ্ঠান জামিল মাদ্রাসার সিনিয়র মুহতামিম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মাওঃ আব্দুল হক আজাদ ইনকিলাবকে জানিয়েছেন শনিবার মাদ্রাসার অভ্যন্তরে উত্তেজনা বিরাজ করলেও বর্তমানে পরিস্থিতি পুরোপুরি শান্ত । ছাত্ররা রেগুলার ক্লাস ও পরীক্ষায় অংশ নিয়েছে।
বগুড়ার ২য় বৃহত্তম কারবালা মাদ্রাসার পরিস্থিতিও শান্ত রয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষকরা । হেফাজত নেতৃবৃন্দ জানিয়েছেন শনিবার বাদ আছর হরতালের সমর্থনে সহ¯্রাধিক মাদ্রাসা শিক্ষক ও মুসল্লিদের নিয়ে তারা জামিল মাদ্রাসা থেকে শহরের সাতমাথার দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে পুলিশ ও র‌্যাব তাদের বাধা দিয়ে মাদ্রাসার ভেতরে ঠেলে দেয় ।
জামিল মাদ্রাসা সহ যেসব সম্ভাব্য স্থান থেকে হরতালের সমর্থনে মিছিল হতে পারে সেসব স্খানে র‌্যাব ও পুলিশ কঠোর ও সতর্ক রয়েছে বলেও বলেন বগুড়া হেফাজতের নেতারা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতের হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ